আফগানিস্তানের সঙ্গে চরম বাজে পারফরমেন্সের খেসারত দিতে হতে পারে অধিনায়ক সাকিব আল হাসানকে। শোনা যাচ্ছে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেই নাকি অধিনায়কত্ব হারাতে পারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। বরং ক্যারিবীয়রাদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সাকিবের পরিবর্তে অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে মাহমুদুল্লাহ রিয়াদকে।

কিছুদিন আগে দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে হোয়াইট ওয়াশ হওয়ার পর সমালোচনার ঝড় চলছে বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে। বিশেষ করে অধিনায়ক সাকিব আল হাসানের অধিনায়কত্ব ও দলকে উজ্জীবিত করার ক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছে বেশি। এছাড়া মাঠেও সাকিবের মধ্যে অধিনায়কত্ব শরীরি ভাষা ছিল না বলে অভিযোগ।

বিসিবি সূত্র বলছে, অধিনায়ক হিসেবে দলে সাকিবের ভূমিকা এতটাই নড়বড়ে হয়ে পড়েছে যে তাকে নাকি এই পদ থেকে সরিয়ে দেয়ার কথাও ভাবছে বোর্ড। টি-টোয়ান্টিতে অধিনায়কত্ব থেকে সাকিবকে বাদ দিলেও টেস্টে তার অবস্থান অপরিবর্তিত থাকছে।

সোমবার বিসিবির এক্সিকিউইটিভ কমিটির এক সভায় সাকিবের ভূমিকা এবং অধিনায়কত্ব নিয়ে আলোচনা করা হয়েছে বলে জানা গেছে। শুধু তাই নয়, আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিবের পরিবর্তে মাহমুদুল্লাহ রিয়াদকেই নাকি অধিনায়ক হিসেবে মনোনীত করার জন্য বলা হয়েছে।

যদিও তা দল ঘোষণার পর পরই নিশ্চিত হওয়া যাবে। সবকিছু ঠিক থাকলে আজ কালকের মধ্যেই ক্যারিবিয়ানদের বিপক্ষে টাইগারদের টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here