আর মাত্র একদিন পর বিশ্বকাপ ফুটবল শুরু হবে। বিশ্বকাপে ৩২টি দলের ৬৪টি খেলা অনুষ্ঠিত হবে। রাশিয়ার ১১টি শহরের ১২টি মাঠ থেকে এসব খেলা সরাসরি দেখতে পাবেন বাংলাদেশের টেলিভিশন দর্শকরা।

বিশ্বকাপের সব খেলা দেখা যাবে বাংলাদেশের মাছরাঙা টিভি ও নাগরিক টিভিতে। এছাড়া বাংলাদেশ টেলিভিশনও কয়েকটি ম্যাচ সম্প্রচার করবে।

বিশ্বকাপ ফুটবলের উদ্বোধনী আসর অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায়। মস্কোর লুঝনিকি স্টেডিয়াম থেকে ১০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এরপর রাত নয়টায় শুরু হবে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। স্বাগতিক দেশ রাশিয়া ও সৌদি আরবের মধ্যে হবে ম্যাচটি।

মাছরাঙা টিভিতে প্রতিটি ম্যাচ শুরুর আগে থাকবে ম্যাচ বিশ্লেষণ, পরিসংখ্যানসহ নানা তথ্য নিয়ে সরাসরি অনুষ্ঠান ‘কিক অফ’। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন নওশীন ও শ্রাবণ্য। এতে দেশের খ্যাতনামা ফুটবলার ও বিশ্লেষক অতিথি হিসেবে থাকবেন। আর খেলা শেষ হওয়ার পর হাইলাইটস তো থাকছেই।

আর নাগরিক টিভি সরাসরি সম্প্রচার করবে ৫৬টি খেলা। বাকি খেলাগুলো ধারণ করে সম্প্রচার করা হবে। এর বাইরে খেলোয়াড়দের বিশ্লেষণ ও বিভিন্ন খেলার আপডেট থাকবে।

পাশাপাশি প্রতিটি ম্যাচ শুরু হওয়ার আগে সেলিব্রিটিদের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ‘ফুটবল: পা-গোল’। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মারিয়া নূর। খেলা শেষে ‘ফাটাফাটি বিশ্বকাপ’ শিরোনামে একটি সরাসরি অনুষ্ঠানও সম্প্রচার করবে নাগরিক টিভি।

এছাড়া দেশের অন্যান্য টিভি চ্যানেলও বিশ্বকাপ ফুটবল নিয়ে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here