রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ফলে বুধবার থেকে এই তিন সিটিতে মনোনয়নপত্র গ্রহণ ও জমা দেওয়া যাবে।

বুধবার দুপুরে নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ এই তফসিল ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ২৮ জুন রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১-২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই। এরপর ভোট ৩০ জুলাই।

এর আগে গত ২৯ মে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল ‍হুদা এই নির্বাচনের তফসিল ঘোষণা করলেও ১৩ জুন প্রজ্ঞাপন জারির মাধ্যমে তফসিল কার্যকর হবে বলে জানিয়েছিলেন। ইসির সচিবের মৌখিক তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে ইসি সচিবালয়ের যুগ্ম সচিব মিজানুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

হেলালুদ্দীন বলেন, রাজশাহীতে ১০ জন, বরিশালে ১০ জন ও সিলেটে নয়জনকে সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। মনোনয়নপত্র বাছাইয়ের পর আপিল কর্তৃপক্ষ হিসেবে সহকারী বিভাগীয় কমিশনার দায়িত্ব পালন করবেন।

এক প্রশ্নের জবাবে ইসি সচিব আরও বলেন, সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। তবে এই তিন সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারের পরিকল্পনা আছে। আর গাজীপুরের ছয়টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here