সৌদি আরবের সঙ্গে মিল রেখে মাদারীপুরের অন্তত ৩০টি গ্রামে হযরত সুরেশ্বরী (রা.) এর লাখো ভক্ত অনুসারীরা আজ ঈদ উদযাপন করছেন। সুরেশ্বর দরবার শরীফের পীর খাজা শাহ সূফী সৈয়দ নূরে আক্তার হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রধান গদীনশীল পীর ও চাঁদ দেখা কমিটির সভাপতি আলহাজ্ব খাজা শাহ্ সূফী সৈয়্যেদ নূরে আক্তার হোসাইন জানান, গতকাল মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে শাওয়াল মাসের নতুন চাঁদ দেখা যাওয়ায় আজ বিভিন্ন দেশে ঈদ উল ফিতর উদযাপিত হচ্ছে। তাই তাদের সঙ্গে মিল রেখে শরিয়তপুরের নড়িয়া উপজেলার সুরেশ্বর দ্বায়রা শরীফের প্রতিষ্ঠাতা হযরত জানশরিফ শাহ্ সুরেশ্বরী (রা.) এর মাদারীপুর ও শরিয়তপুর জেলাসহ দেশের প্রায় দেড় কোটি অনুসারী আজ ঈদ উদযাপন করছেন।

এরইমধ্যে ঈদ উপলক্ষে মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা ইউনিয়নের চরকালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ ও কালকিনির আন্ডারচর খানকায় শরীফ মাঠে সকাল ১০টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। চরকালিকাপুর ঈদের জামায়াতে ঈমামতি করেন মৌলভী আবুল হাসেম মাস্টার ও আন্ডারচর খানকায় শরীফ মাঠের ঈদের জামায়াতে ঈমামতি করেন হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন।

সুরেশ্বর পীরের ভক্তদের মতে, ইসলাম ধর্মের সবকিছুই মক্কা শরিফ হয়ে বাংলাদেশে এসেছে। তাছাড়া মক্কা থেকে বাংলাদেশের সময়ের পার্থক্য মাত্র ৩ ঘণ্টা। তাই মক্কাবাসীসহ মধ্য প্রাচ্যের মুসলমানরা যেদিন রোজা রাখেন তারাও সেদিন থেকে রোজা করে থাকেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here