রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় দিনেই তিনি হিট। টপ ফেবারিট স্পেনের বিরুদ্ধে তিনি যেন মূর্তিমান আতঙ্ক। যার দাপটে হতাশা বাড়ল স্প্যানিশ শিবিরে। ক্লাব লেভেলে গোল মেশিন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনালদো রাশিয়া বিশ্বকাপেও নিজের নামের সুবিচার করলেন নিজেদের প্রথম ম্যাচেই। শক্তিশালী স্পেনের বিরুদ্ধে শুক্রবার রাতে তিনি করেছেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। যাতে জয় বঞ্চিত স্পেন। ম্যাচটি হয়েছে ৩-৩ গোলে ড্র।

৮৭ মিনিট পর্যন্তও ৩-২ গোলে এগিয়ে ছিল স্পেন। জয় পেতে যাচ্ছে স্প্যানিশ শিবির, এমন আবহ যখন তুঙ্গে তখনই রোনালদো ঝলক। দুর্দান্ত ফ্রি কিকে মানব দেয়াল টপকে বল জালে। হ্যাটট্রিক পূর্ণ রোনালদোর। ম্যাচের স্কোর লাইন ৩-৩।

বি গ্রুপের এই ম্যাচ ড্র হলেও ছিল টানটান উত্তেজনা। আকর্ষণীয় এক ম্যাচ উপভোগ করেছে দর্শক। আক্রমণ-পাল্টা আক্রমণ, তুঙ্গস্পর্শী উত্তেজনায় ঠাসা প্রতি মুহূর্ত। ৪ মিনিটেই লিড নেয় পর্তুগাল। প্রাপ্ত পেনাল্টি কাজে লাগান রোনালদো। ২৪ মিনিটে অবশ্য একক ক্ষতায় দুজনকে ডজ দিয়ে দারুণ শটে গোল করে স্পেনকে সমতায় ফেরান দিয়েগো কস্তা (১-১)। তবে দিনটি ছিল রোনালদোরই। ৪৪ মিনিটে তিনি করেন নিজের দ্বিতীয় গোল। বুলেট গতির শট স্পেন গোলরক্ষকের হাঁটুতে লেগে জালে জড়ায়। ২-১ এ লিড পর্তুগালের।

দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে আবারো স্পেনের ত্রাণকর্তা কস্তা। করেন নিজের দ্বিতীয় গোল। স্কোরলাইন ২-২। এর মিনিট তিনেক পর নাচোর গোলে ৩-২ ব্যবধানে লিড নেয় স্পেন। খেলায় আসে বাড়তি উত্তেজনা। গোল শোধে মরিয়া পর্তুগাল। কিন্তু সুযোগ যেন আসছিলই না। ৮৮ মিনিটে ডি বক্সের একটু বাইরে ফ্রি কিক পায় রোনালদো শিবির। বাঁকানো শটে মানবদেয়ালের উপর দিয়ে বল জালে জড়ান অধিনায়ক। উল্লাসে মেতে ওঠে পর্তুগাল শিবির। শেষ পর্যন্ত ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল। ড্রটাই যেন পর্তুগালের কাছে জয়ের সমান। কারণ ম্যাচটিতে হেরেই যেতে পারত তারা।

এর আগে বি গ্রুপের প্রথম ম্যাচটিও ছিল উত্তেজনা পূর্ণ। যেখানে মুখোমুখি হয়েছিল ইরান ও মরক্কো। ১-০ গোলে অবশ্য জেতে ইরান। যা ছিল নাটকীয়তায় পূর্ণ। নির্ধারিত ৯০ মিনিটের খেলা গোলশূন্য। অতিরিক্ত সময়ের শেষ মুহূর্তে আত্মঘাতী গোল করেন মরক্কোর বাওহাদ্দোজ। আর জয় নিয়ে মাঠ ছাড়ে প্রতিপক্ষ।

অন্যদিকে এ গ্রুপের ম্যাচে মোহাম্মদ সালাহবিহীন মিশরকে ১-০ গোলে হারিয়ে বিশ্বকাপ মিশন করেছে উরুগুয়ে। ৮৯ মিনিটে উরুগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন গিমিনেজ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here