সারা বিশ্বই এখন বিশ্বকাপ জ্বরে কাঁপছে। এ দেশেও সেই হাওয়া কম লাগেনি। আর বাংলাদেশের ফুটবল সমর্থকদের একটা বড় অংশ ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক। এক দলের সমর্থকরা সব সময়ই চায় অন্য দলটি খারাপ করুক। তাহলেই জমবে ম্যাচ পরবর্তী তর্কযুদ্ধটা।

এবার পুঁচকে আইসল্যান্ডের সঙ্গে ড্র করার পর আর্জেন্টিনা সমর্থকদের কম কটু কথা শোনতে হয়নি। ঝড় উঠে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। আর্জেন্টিনা সমর্থকরা অবশ্য রোববারের অপেক্ষায় ছিলেন। কারণ এইদিন যে ব্রাজিল ও সুইজারল্যান্ডের খেলা। সেই সঙ্গে খুব করে তারা নেইমারদের হার চাইছিল। তা না হলে অন্তত ড্র যেন হয়।

তাদের সেই মনোবাঞ্চনটা পূরণও হয়েছে। সুইজারল্যান্ডের সঙ্গে ব্রাজিল পয়েন্ট ভাগাভাগি করায় স্বস্তির নিঃশ্বাস ফেলেন মেসি ভক্তরা। কেউ কেউ আবার আগের অপমানের প্রতিশোধ নিতেও ভুলেননি। ব্রাজিল ভক্তদের সঙ্গে মাতেন তর্কযুদ্ধে।

এদিকে খেলার প্রথমার্ধে কৌতিনহোর গোলে এগিয়ে গিয়েছিল ব্রাজিল। খেলার ২০ মিটেই অসাধারণ গোলটি করেন তিনি। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া ছিল সুইজারল্যান্ড। শেষ পর্যন্ত খেলার ৫০তম মিনিটে গিয়ে অসাধারণ এক হেডে সমতায় ফেরান স্টিভেন জুবের।

পরের ৪০ মিনিট আক্রমণ আর পাল্টা আক্রমণে খেলা হয়েছে। কিন্তু এগিয়ে থেকেও গোল বের করতে পারেনি ব্রাজিল। সহজ সুযোগও মিস করেছে বেশ কয়েকটি। গোল পায়নি সুইজারল্যান্ডও।

এর আগে শনিবার আইসল্যান্ড ও আর্জেন্টিনার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। তবে ওই ম্যাচে পেনাল্টি শট মিস করে খলনায়ক বনে যান ফুটবল ঈশ্বরখ্যাত লিওনেল মেসি। তার শট আটকে দিয়ে ম্যাচের নায়ক হন আইসল্যান্ড গোলরক্ষক হ্যানস হলডোরসন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here