টপ ফেবারিটরা হোঁচট খেয়েছে প্রথম ম্যাচে। তবে ফেবারিটের তালিকায় থাকা বেলজিয়াম রাশিয়া বিশ্বকাপ মিশন করেছে দুরন্ত দিয়েই। জি গ্রুপের ম্যাচে নবাগত পানামাকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

সোচির ফিশ অলিম্পিক স্টেডিয়ামে অভিষেক বিশ্বকাপের প্রথম ম্যাচে শুরুটা লড়াকু মনোভাবের ছিল পানামার। দাঁতে দাঁত চেপে প্রথমার্ধ লড়াইও করেছে দলটি। রক্ষণ অটুট থাকায় গোল হজম করতে হয়নি। তবে এরই মধ্যে কঠিন পরীক্ষা দিতে হয়ে পানামার গোলরক্ষককে। হ্যাজার্ড ও লুকাকুর দুরন্ত সব শট প্রতিহত করেছেন তিনি।

কিন্তু দ্বিতীয়ার্ধে দুর্বল হয়ে পড়ে পানামার রক্ষণভাগ। দুর্ধর্ষ হয়ে ওঠে বেলজিয়ামের আক্রমণভাগের খেলোয়াড়রা। ৪৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় বেলজিয়ান শিবির। চমৎকার এক ভলিতে পানামার জাল কাঁপান মার্টেন্স। ১-০ তে লিড নেয় বেলজিয়াম।

কিছুক্ষণ পর ভয়ঙ্কর হয়ে ওঠেন রোমেলো লুকাকু। ৬৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। ডি ব্রুইনের ক্রসে চমৎকার হেডে বল জালে পাঠান ম্যানচেস্টার ইউনাইটেডের এই ফরোয়ার্ড (২-০)। বাছাই পর্বে দেশের হয়ে সর্বোচ্চ ১১ গোল করা লুকাকু নিজের দ্বিতীয় গোল পান ৭৫ মিনিটে। প্রতি আক্রমণ থেকে বল পেয়ে এগিয়ে আসা গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান তিনি (৩-০)।

দেশের হয়ে এ নিয়ে শেষ ১০ ম্যাচে গোল করলেন ১৫টি। বাকি সময়ে আর গোল পায়নি বেলজিয়াম। আবার একটি গোল শোধও দিতে পারেনি পানামা। আগামী শনিবার তিউনিশিয়ার বিপক্ষে খেলবে বেলজিয়াম। পরদিন ইংল্যান্ডের মুখোমুখি হবে পানামা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here