জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে সুইডেন। তাও আবার ৬০ বছর পর, অর্থাৎ ১৯৫৮ সালের পর বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেল ইউরোপের দেশটি। গ্রুপ ‘এফ’র ম্যাচে ১-০ গোলে সুইডিশ শিবির পরাজিত করে এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়াকে। এবারের বিশ্বকাপে দ্বিতীয়বারের মতো ব্যবহৃত হচ্ছে ভিএআর (ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির সাহায্য)। এই প্রযুক্তির কল্যাণে পাওয়া পেনাল্টি থেকেই দলের জয় নিশ্চিত করেন সুইডিশ তারকা গ্রানভিসত।

রাশিয়ার নিঝনি নভগোরদেতে মুখোমুখি হয় সুইডেন ও দক্ষিণ কোরিয়া। শুরু থেকে প্রতিপক্ষকে চেপে ধরে সুইডিশরা। ম্যাচের ১৯ মিনিটে এগিয়ে যাওয়ার সহজ সুযোগ পেয়েছিল সুইডেন তারকা মার্কাশ বার্গ। তবে দলে তারকা চো হুন য়ুয়ের কল্যাণে এ যাত্রায় বেঁচে যায় কোরিয়ানরা। এর দুই মিনিট পর আবারো কোরিয়ার রক্ষণে কাঁপান ধরায় হলুদ-নীল শিবির। কর্নার থেকে উড়ে আসা বলে হেড করেন পন্টাস জ্যানসন। তবে কোরিয়ান গোলরক্ষক কিমের দক্ষতায় গোল বঞ্চিত হয় সুইডেন।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় ইউরোপের দলটি। ৬২ মিনিটে দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার কিম মিন, সুইডেনের ক্লিয়ারসনকে ডি বক্সের ভেতর ফেলে দেন। প্রথমে ফাউল না দিলেও সুইডিশদের আবেদনের কারণে ভিএআরের সহায়তা চান রেফারি। সেখানে ধরা পড়ে ফাউলটি। পেনাল্টির বাঁশি বাজান ম্যাচ রেফারি। স্পট কিক থেকে সুইডেনকে এগিয়ে দেন গ্রানভিসত। শেষ পর্যন্ত জয়ের রোমাঞ্চ নিয়ে মাঠ ছাড়ে সুইডিশ শিবির।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here