মেসিকে দেখব! হ্যাঁ, মেসিকে ছুঁয়ে দেখব। ওর ফুটবল বুট, জার্সি সব চোখের সামনে থেকে দেখব। অটোগ্রাফ নেব। তবেই হবে ইচ্ছেপূরণ। সার্থক হবে স্বপ্ন। এমন স্বপ্ন অসংখ্য ফুটবলপ্রেমীর। বিশেষ করে আর্জেন্টিনা তারকা লিও মেসির ফ্যান হলে তো কথাই নেই। কিন্তু কজনের এমন স্বপ্ন পূরণ হয়? তাছাড়া, স্বপ্ন সত্যি করার জন্য উদ্যোগটাই বা কতজনে নেয়।

দক্ষিণ ভারতের রাজ্য কেরালার কোচির ক্লিফিন ফ্রান্সিস অবশ্য সেটা নিয়েছেন। পেশায় সফটওয়্যার ইঞ্জিনিয়র এই যুবকের মত, ফুটবল বিশ্বকাপ দেখব মাঠে বসে। সঙ্গে অদম্য জেদ, প্রিয় ফুটবল তারকা মেসিকে একবার চোখে দেখার। নিজের এই স্বপ্নপূরণ করতে তাই সাইকেল নিয়ে নেমে পড়েছেন রাস্তায়।

টাইমস অফ ইন্ডিয়াকে ফ্রান্সিস বলেছেন, ‘ছোটবেলা থেকেই আমি ফুটবল পাগল। বিশ্বকাপ দেখার খুব শখ ছোট থেকে। কিন্তু অসম্ভব খরচসাপেক্ষ গোটা বিষয়টা। ফ্রান্স ও ডেনমার্কের একটা গ্রুপ ম্যাচ দেখার সুযোগ পেয়েছি। এর পর আর কদিন থেকে কেরালায় ফিরে যাব। তবে তার আগে আমার সাইকেলে মেসির একটা অটোগ্রাফ নিতে হবে।’

ফুটবল পাগল ক্লিফিন ফ্রান্সিস
ফুটবল পাগল ক্লিফিন ফ্রান্সিস

বিশ্বকাপ শুরুর প্রায় সাড়ে চার মাস আগে রাশিয়ার উদ্দেশে যাত্রা করেছেন ক্লিফিন। ২৩ ফেব্রুয়ারি থেকে চলছে সাধনা। মস্কো পৌঁছতে এখনও তার কয়েকশো কিলোমিটার পথ বাকি। ফেসবুকে নিজেই শেয়ার করেছেন সে কথা। ক্লিফিন বলেছেন, ‘প্রথমে আমি কেরালা থেকে বিমানে দুবাই গিয়েছিলাম। সেখান থেকে সাইকেল কিনি। আরব আমিরাত, ইরান, আজেরবাইজান হয়ে রাশিয়া পৌঁছেছি। আরব আমিরাত থেকে জাহাজে ইরান গিয়েছিলাম। সঙ্গে ছিল সাইকেলটি।’

জর্জিয়ার ভিসা না থাকায় প্রায় ৬০০ কিলোমিটার ঘুরা পথে রাশিয়া পৌঁছেছেন ক্লিফিন। বিশ্বকাপ ম্যাচ দেখার জন্য এখনও প্রায় সপ্তাহখানেক বাকি রয়েছে তার। এরপর প্রাণ ভরে দেখবেন প্রাণের ফুটবল ম্যাচ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here