ময়মনসিংহের তারাকান্দা উপজেলার অটোরিকশা চালক আবদুস সামাদ। গত ২৮ মে তার অটো রিকশাটি গেরেজ থেকে হারিয়ে যায়। সংসার চালানোর একমাত্র অবলম্বনটি হারিয়ে পথে বসে যাওয়ার উপক্রম হয় তার। উপায়ন্তর না দেখে ইন্টারনেট থেকে প্রধানমন্ত্রীর মোবাইল নম্বর সংগ্রহ করেন তিনি।

এরপর ‘মা তুমি সারা দেশের মা। আমাকে একটু সাহায্য করুন।’ এই কথা লিখে গত সোমবার ওই নম্বরে একটি এসএমএস পাঠান।

আবদুস সামাদ জানান, ধার দেনা করে এক লাখ ষাট হাজার টাকা দিয়ে একটি অটোরিকশা কিনেছিলেন। এর আয় থেকেই স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে নিয়ে চলে তার সংসার। স্কুলে যায় তার দুই সন্তান। কোন উপায় না দেখে নিজের মোবাইলে এমপি মন্ত্রীর নাম লিখে গুগল সার্চ করেন তিনি। দেখতে পান প্রধানমন্ত্রীর নম্বর লেখা একটি নম্বর। পাঠিয়ে দেনে এসএমএস। তবে এই এসএমএস প্রধানমন্ত্রীর নজরে আসবে ভাবেননি তিনি।

গত বুধবার তার বাড়িতে পুলিশ হাজির হয়। তারা জানতে চায় সামাদ কোনো এসএমএস পাঠিয়েছে কিনা।

সামাদ বলেন, ‘প্রথমে ভয় পেয়ে যাই। পরে বুঝতে পারি আমাকে সাহায্য করার জন্য পুলিশ এসেছে। বৃহস্পতিবার পুলিশ সুপার তার অফিসে ডেকে নিয়ে আমার হাতে একটি অটোরিকশা তুলে দেন। আমি কল্পনাই করতে পারছি না এসব। সবই স্বপ্ন মনে হচ্ছে।’

ময়মনসিংহ জেলা পুলিশ সুপার জানান, এসএমএসটি নজরে আসে প্রধানমন্ত্রীর। সাহায্যের নির্দেশনা পাঠান। আমরা আবদুস সামাদকে খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here