তুমুল সমালোচনার মুখে অভিবাসী পরিবার থেকে সন্তানদের বিছিন্ন করতে জারি করা বিতর্কিত আইন থেকে সরে এলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল অভিবাসী পরিবারের সদস্যদের একত্রে রাখতে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন তিনি।

এর মধ্যে দিয়ে যিুক্তরাষ্ট্রে অভিবাসন প্রত্যাশী পরিবারগুলোর যে শিশুরা বাবা-মার কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছিল তারা আবার তাদের কাছে ফিরে যাবে।

এ বিষয়ে হোয়াইট হাউসে সংবাদকর্মীদের সঙ্গেও কথা বলেন ট্রাম্প। তিনি বলেন, আমরা পরিবারগুলোকে একসঙ্গে রাখতে চাই। পরিবার থেকে বিচ্ছিন্ন হওয়া শিশুদের ছবি দেখে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন।

ট্রাম্পের নির্বাহী আদেশের তিনটি মূল বিষয় হলো, অভিবাসন-প্রত্যাশী পরিবারের আইনি প্রক্রিয়া চলাকালীন পরিবারের সদস্যরা একসঙ্গে থাকবেন। যেসব ক্ষেত্রে পরিবার জড়িত, সেসব অভিবাসীর আইনি প্রক্রিয়া ত্বরান্বিত করা হবে। অভিবাসী শিশুদের কত সময় আটক রাখা যাবে—এ সংক্রান্ত আইনি প্রক্রিয়া পরিবর্তনের অনুরোধ করা হবে।

এর আগে যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে অবৈধ অভিবাসীদের সঙ্গে আসা শিশুদের তাদের পরিবার থেকে বিচ্ছিন্ন করার আইন প্রয়োগের কথা বলেছিলেন ট্রাম্প। এ সিদ্ধান্তের কারণে প্রচুর সমালোচনার শিকার হন তিনি। এমনকি খোদ ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং ট্রাম্পের জ্যেষ্ঠ কন্যা ইভাঙ্কা ডোনাল্ড ট্রাম্পের এই সিদ্ধান্তের বিরোধিতা করেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here