রাশিয়ায় চলছে বিশ্বকাপ। সামনের ম্যাচ নিয়ে পরিকল্পনায় ব্যাস্ত আর্জেন্টিনা। তবে, হঠাৎ করেই দলটির অধিনায়ক মেসিকে কেন পুলিশে ধরলো। চমকে যাওয়ার মতো খবর হলেও এই মেসি আর সেই মেসি নন। তিনি আসলে ইরানের রেজা পারাসতেশ। দেখতে অবিকল আর্জেন্টাইন তারকার মতো হওয়ায় তাকে ইরানের মেসি বলা হয়। দুধের স্বাদ ঘোলে মেটানের মত অবস্থা!

গেল কয়েক বছরে রেজা পারাসতেশ রীতিমতো মহাতারকা হয়ে উঠেছেন। বিশ্বকাপের সময় তো আরও বেশি উচ্চতায় উঠে গেছেন। সবাই তার সঙ্গে সেলফি তুলতে চায়। হয়রানিও কম হয়নি। আর এসব কারণে গলে বছর তাকেই পুলিশ স্টেশনে কাটিয়ে আসতে হয়েছিল। কারণ হামাদান শহরের পথের মাঝে তাকে নিয়ে ভক্তরা এমন হইচই করতে থাকেন যে, রাস্তাই বন্ধ হয়ে যায়। ওই সময় তার গাড়িটিও জব্দ করা হয়।

রেজা এখন মস্কোতে। তার দেশ বিশ্বকাপে খেলছে। সেখানেও তার প্রচুর ফলোয়ার। কিন্তু তাকে নিয়ে বেশি আগ্রহ দেখাচ্ছেন আর্জেন্টাইন সমর্থকরা। মেসির সঙ্গে মিল থাকার কারণে খ্যাতির বিড়ম্বনার কথা স্বীকার করে তিনি একটি ছবি পোস্ট দিয়েছিলেন। তাতে সামনে পেছনে থাকা পুলিশের সঙ্গে হেঁটে যেতে দেখা যায় তাকে। তখনই খবর ছড়িয়ে যায়, রাশিয়ার রাস্তা থেকে পুলিশ মেসির মতো দেখতে রেজাকে গ্রেপ্তার করেছে।

কিন্তু নিজের ইনস্টাগ্রামে পরে সব পরিষ্কার করেছেন ইরানিয়ান মেসি। তিনি লেখেন, মস্কোতে জনগণের ভোগান্তির কারণ হওয়ায় আমাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ইরানে গুজব ছড়িয়ে পড়েছে। কিন্তু এটা সত্যি না। আসলে বিশ্বের নানা প্রান্ত থেকে আসা ফ্যানরা আমার সঙ্গে সেলফি তুলতে থাকেন। তাতে ট্র্যাফিক জ্যাম হয়ে যায়। এটা দেখে মস্কো পুলিশ আমাকে খুব বিনীতভাবেই এসকর্ট করে ক্রেমলিন ওয়ালের দিকে নিয়ে যান। আমাদের মধ্যে চমৎকার আলাপ হয়। তারাও আমার সঙ্গে সেলফি তুলেছেন এবং অটোগ্রাফ নিয়েছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here