সন্ধ্যার পর দোকানে বা অন্য কোথাও কোনো কিশোর বা শিক্ষার্থীকে আড্ডা দিতে দেখা দিলে গ্রেফতার করা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।

বুধবার বিকেলে তিনি এ ঘোষণা দেন। নগরীর হালিশহর আর্টিলারি রোডে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহতের ঘটনায় গ্রেফতার হওয়া ১০ জনের বিষয়ে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

সাম্প্রতিক সময়ে কিশোর অপরাধ বাড়া নিয়ে আমেনা বেগম বলেন, ‘পরিবারে সন্তানদের নিয়ন্ত্রণ না থাকায় বাড়ছে কিশোর অপরাধ। ছোট বিষয় নিয়ে বড় ঘটনার সৃষ্টি হচ্ছে। পরিবারের উচিত তাদের সন্তানদের নিয়ন্ত্রণ করা, সন্তানদের কাজ মনিটরিং করা।’

সিএমপি সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে

আমেনা বেগমের জানান, সিএমপির প্রতিটি থানায় নির্দেশ দেওয়া হয়েছে এখন থেকে সন্ধ্যার পর কিশোর বা শিক্ষার্থীরা বাইরে আড্ডা দিলে তাদের গ্রেফতার করা হবে।

ঈদের পরদিন রোববার রাতে নগরের হালিশহর আর্টিলারি রোডে সিনেমা দেখে ফেরার পথে মোহাম্মদ সুমন ও তার বন্ধুদের মোবাইলসহ টাকা ছিনিয়ে নেয় একদল ছিনতাইকারী। এক পর্যায়ে সুমন তাদের বাধা দিলে তাকে ছুরিকাঘাত করা হয়। পরে রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সুমন। এ ঘটনায় মঙ্গলবার রাতে ও বুধবার ভোরে হালিশহরের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১০ কিশোরকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here