গত বিশ্বকাপের রানার্স আপ, লক্ষ্য যখন ট্রফি; সেখানে গ্রুপ পর্বেই ক্রোয়েশিয়ার সঙ্গে ৩-০ গোলের লজ্জার হার পোড়াচ্ছে আর্জেন্টিনার ভক্ত-সমর্থকদের। আর্জেন্টিনার মিডিয়াতে রীতিমতো মুণ্ডুপাত করা হচ্ছে মেসিদের।

আর্জেন্টিনার এল দায়া পত্রিকার শিরোনাম, ‘লজ্জা: খেলা ছাড়া, আত্মা ছাড়া আর্জেন্টিনা এখন অতল গহ্বরে’। ‘লা নাচিওন’ শিরোনাম করেছে, আর্জেন্টিনাকে হতাশায় ডুবিয়েছে ক্রোয়েশিয়া। এবং তারে বিশ্বকাপ ভবিষ্যতই এখন সন্দেহের মধ্যে’। আর ক্লারিন পত্রিকার শিরোপা ছিল আরও ঝাঁঝালো, ‘ক্রোয়েশিয়ার বিরুদ্ধে বিপর্যয়: আর্জেন্টিনা হতাশ এবং বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার শেষ প্রান্তে’। আর্জেন্টিনার সবচেয়ে প্রভাবশালী পত্রিকা ওলে। তাদের শিরোনাম, ‘সীমাহীন যন্ত্রণা’।

আর্জেন্টিনার বাইরেও নানা মিশেলে শিরোনাম করেছে মিডিয়া। ফরাসি ক্রীড়া দৈনিক লে’কিপের শিরোনাম, ‘ক্রোয়েশিয়া কোয়ালিফাই, আর্জেন্টিনা পাথর’। ইতালির লা গাজেত্তা দেল স্পোর্ট লিখেছে, ‘ ক্রোয়েশিয়া বিস্ময়, ঐতিহাসিক পরাজয়ের সম্মুখীন আর্জেন্টিনা এবং অলৌকিক ঘটনার জন্ম দেয়া আবশ্যক মেসির’। টুটোস্পোর্টের শিরোনাম, ‘অভিঘাতে আর্জেন্টিনার প্রায় বিদায়, শেষ ষোলোতে ক্রোয়েশিয়া’।

জার্মানির বিল্ড লিখেছে, ‘মেসি প্রায় আউট!’ ফুটবলে আর্জেন্টিনার ‘চিরশত্রু’ ব্রাজিলের ল্যান্স পত্রিকার শিরোনাম, ‘এখন মেসি?’ সেলেসাওদের আরেক বিখ্যাত পত্রিকার শিরোনাম, ‘মেসিকে নিশ্চিহ্ন করে আর্জেন্টিনাকে হারাল ক্রোয়েশিয়া’।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসির শিরোনাম সাদামাঠা, ‘আর্জেন্টিনাকে অবাক করে দিয়ে বিশ্বকাপের নক আউট পর্বে ক্রোয়েশিয়া।’ তবে মিরর লিখেছে, ‘মেসির কর্মকাণ্ডে তার ভক্তরা হতাশ। ম্যাচে সে মেজাজ হারিয়েছে এবং আর্জেন্টিনা ক্রোয়েশিয়ার কাছে পরাস্ত হয়েছে।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here