ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের বিধ্বস্ত হয়ে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায়ের দ্বারপ্রান্তে আর্জেন্টিনা, আর আজ এমন সমীকরণের দ্বারপ্রান্তে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল। আজ শুক্রবার (২২ জুন) সন্ধ্যা ৬টায় কোস্টারিকার মুখোমুখী হবে নেইমারের ব্রাজিল। প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে ড্রয়ের ফলে আজ ফল খারাপ হলে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মতোই খাদের কিনারায় স্থান হবে ব্রাজিলের।

ব্রাজিল সমর্থকদের চিন্তার ভাজটা একটু বেশিই। কিছুদিন আগেই ইনজুরি থেকে ফেরা নেইমার প্রথম ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে নেমেই আবারও ইনজুরির শঙ্কায় পড়েছেন। ম্যাচে রেকর্ড সংখ্যক ফাউলের শিকার হয়েছিলেন এই ব্রাজিলীয় তারকা। ফাউলের কারণে পায়ের গোড়ালিতে ব্যথা পেয়েছেন তিনি, অনুশীলনের প্রথম সেশনে কাটিয়েছেন মাত্র ১৫ মিনিট। দ্বিতীয় সেশনে অবশ্য ব্যথা কাটিয়ে ছিলেন পুরো সময়ই। তাই নেইমারের মাঠে খেলা নিয়ে চিন্তায় সেলেসাওরা।

তবে একটি আশ্রস্ত হতে পারেন সমর্থকরা। কারণ কোস্টারিকার কোচ অস্কার রামিরেজ ব্রাজিলকে আশ্বস্ত করছেন যে সুইজারল্যান্ডের মতো নেইমারকে ফাউল করবে না কোস্টারিকানরা।

রামিরেজ জানালেন, ‘নেইমারের কৌশলের ব্যাপারে আমরা সবাই জানি। সে দুর্দান্ত একজন ফুটবলার। আমরা দেখেছি কীভাবে সবাই তাকে আটকানোর চেষ্টা করে। আমরা এ রকম করব না, তাকে বাজেভাবে ফাউলও করা হবে না।’

কোস্টারিকার বিপক্ষে নিজেদের শেষ ১০ দেখায় ৯ বারই জয় পেয়েছে ব্রাজিল। বিশ্বকাপে দুইবারের দেখাতেই শেষ হাসি হেসেছে সেলেসাওরা। আর সার্বিয়ার বিপক্ষে গত সপ্তাহে হারের আগে বিশ্বকাপে টানা ৫ ম্যাচ অপরাজিত ছিল কোস্টারিকা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here