লিওনেল মেসির মতো তারকায় ঠাসা দল নিয়ে দেশবাসীকে বিশ্বকাপ জেতার প্রতিশ্রুতি দিয়ে যে আর্জেন্টিনা রাশিয়া গিয়েছিল, তারাই এখন প্রথম রাউন্ড থেকে বাদ পড়ার অপেক্ষায় রয়েছে। প্রথম ম্যাচে আইসল্যান্ডের মতো নবীণ দলের সঙ্গে ড্রয়ের এর এমনিতেই মেসিদের পারফরমেন্সে ক্ষুব্ধ ছিল দেশটির সব মানুষ।

কিন্তু গতকাল ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে হারার পর আর্জেন্টিনার এই টিমকে রীতিমতো ধুয়ে দিয়েছে দেশটির গণমাধ্যম।

আর্জেন্টাইন একটি গণমাধ্যম দলের এই অবস্থা নিয়ে লিখেছে-এটি এমন একটা ফলাফল, প্রিয় মানুষের লাশের মতো যার ভার সহ্য করা যায় না।

মেসির সমালোচনা করে দেশটির টেলিভিশন ধারাভাষ্যকার ডিয়েগো লাতোররি বলেছেন, পুরো ম্যাচে মেসি ছিলেন নিস্প্রভ। বিদ্যুতের খাম্বার মতো স্থির হয়ে ছিলেন তিনি। তার পায়ে গতি ছিল না। পুরো ম্যাচে মেসি মনমরা হয়ে ছিলেন।

আর্জেন্টিনার বিভিন্ন পত্রিকার শিরোনাম

ক্লারিন নামের একটি পত্রিকা লিখেছে, ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা বিপর্যয়ের শিকার হয়েছে। আর্জেন্টিনা হতাশ করেছে এবং বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার পথে।

লা নেসিওন নামের একটি পত্রিকা লিখেছে আর্জেন্টিনা নাকি ক্রোয়েশিয়ার উপহাসের শিকার হয়েছে! এই হারে আর্জেন্টিনার বিশ্বকাপে টিকে থাকা হুমকির মুখে পড়েছে।

দ্য ইনফোবায়ি নামের আর্জেন্টাইন এক অনলাইন এই পরাজয়কে ‘অপমানজনক’ হিসেবে উল্লেখ করেছে। গোলরক্ষক উইলি কাবায়েরোর শিশুতোষ ভুলে গোল খাওয়াকে তারা ‘অবিশ্বাস্য’ বলে উল্লেখ করেছে।

১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের ডিফেন্ডার অস্কার রুজ্জেরি তো টিপ্পনি কাটতেও ছাড়েননি। আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবায়েরোকে নিয়ে তিনি বলেছেন, তাকে দলে নেওয়া হয়েছে, কারণ সে পা দিয়ে ভালো খেলতে পারে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here