এক ম্যাচ বাকি থাকতেই শেষ ষোলোতে উঠে গেছে ক্রোয়েশিয়া। তাও আবার মেসিদের মত তারকা ভর্তি আর্জেন্টিনাকে হারিয়ে। প্রথম ম্যাচে ড্রয়ের পর ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ছিল আর্জেন্টাইনদে। কিন্তু উল্টো বড় ব্যবধানে হেরে গ্রুপ পর্ব থেকে বাদ পড়ার শঙ্কায়।

মস্কোর নিঝনি স্টেডিয়ামে আর্জেন্টিনার জালে গুণে গুণে তিনবার বল জড়িয়েছে ক্রোয়েশিয়া। প্রথমার্ধে গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে এসেই ধাক্কা খায় মেসিরা। বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৩ মিনিটের মাথায় গোলরক্ষকের ভুলে বাইসাইকেল শটে আর্জেন্টিনার জালে বল জড়ান ক্রোয়েট উইংগার অ্যান্টি রেবিচ।

তার ঠিক ২৭ মিনিট পর আবার আক্রমণ। ম্যাচের ৮০ মিনিটের মাথায় ডি-বক্সের মাথা থেকে কোণাকুণি শটে বল জালে জড়ান মডরিচ। এবার অতিরিক্ত সময়ে রাকিতিচের আক্রমণ। আর্জেন্টাইন গোলরক্ষকের ভুলের মাশুল দিতে হলো গোলে। ডিফেন্ডারের ছন্নছাড়া ভাবের সুযোগ নিলেনে রাকিতিচ। বল পাঠিয়ে দিলেন জালে। ৩-০ গোলে এগিয়ে যায় ক্রোয়েটরা। সেই সঙ্গে ইতিহাস সৃষ্টি করে টানা দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করে তারা।

তবে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও মেসিদের আক্রমণে কোনো ধার ছিল না। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল ছিল আলবিসেলেস্তেদের পায়ে। রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করতে হলে জয় ছাড়া কোনো বিকল্প ছিল না মেসি-হিগুয়াইনদের। এখন মুখোমুখি হতে হবে কঠিন সমীকরণের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here