কলকাতার নন্দিত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ঘনিষ্টজন বলেই পরিচিত দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক আছে বলেও অনেকে কানাঘুষা করেন। কিন্তু সেই সৃজিতকেই এবার মুখের উপর না বলে দিলেন জয়া।

সৃজিতের নির্মিতব্য নতুন ছবি ‘চৌরঙ্গী’ তে অভিনয় থেকে সরে এসেছেন তিনি। জয়া জানিয়েছেন, ছবিটিতে অনেক খোলামেলা ও চুম্বন দৃশ্য রয়েছে। সে জন্যই তিনি চৌরঙ্গী থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

জয়া জানান, ছবিটিতে ‘খোলামেলা’ দৃশ্য বেশি থাকায়, আমি এতে অভিনয় না করার সিদ্বান্ত নিয়েছি। ছবিটিতে কেন অভিনয় করব না, সে বিষয়টি সৃজিত বুঝেছে। আর আলোচনার মাধ্যমেই সিদ্বান্ত গ্রহণ করা হয়েছে। তাই এ নিয়ে কনফিউশনের কিছু নেই। চিত্রনাট্যটি পড়ার পর বুঝেছি, ছবিটিতে অনেক বেশি খোলামেলা দৃশ্য রয়েছে। আর এ বিষয়ে আমার কিছু মানসিক ব্লক রয়েছে।’

জানা গেছে, জয়ার পরিবর্তে ছবিটিতে অভিনয় করবেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। ছবিতে করবী চরিত্রে অভিনয়ের কথা ছিল জয়ার।

মণিশংকর মুখোপাধ্যায়ের ‘চৌরঙ্গী’ উপন্যাস প্রকাশিত হয় ১৯৫৫ সালে। এই উপন্যাসের প্রেক্ষাপট গত শতকের পঞ্চাশ দশকের কলকাতার চৌরঙ্গী অঞ্চল। কলকাতার সমাজের দারিদ্র্য এই উপন্যাসে স্পষ্টভাবে প্রতিফলিত হয়েছে। কাহিনির কেন্দ্রে রয়েছে প্রেম। এই প্রেম হোটেলের অতিথি ও কর্মচারীদের মধ্যে দেখানো হয়েছে এবং এর বিয়োগান্তক পরিণতি রয়েছে। ষাটের দশকের শেষ ভাগে জনপ্রিয় এই উপন্যাস অবলম্বনে সিনেমা নির্মাণ হয়। ওই সিনেমায় অভিনয় করেছিলেন উত্তম কুমার। ছবিটি তখন সুপারহিট হয়েছিল।

নতুন করে সিনেমাটির নির্মাণ প্রসঙ্গে সৃজিত বলেছিলেন, ‘আমরা পুরানো চৌরঙ্গী রিমেক করছি না। এটা অন্য রকম ছবি হবে। এখানে গল্প বলার ধরণটাই হবে আলাদা।

নতুন এই চৌরঙ্গীতে অভিনয় করবেন প্রসেনজিৎ, আবীর চট্টোপাধ্যায়, মমতা শংকর, যীশু সেনগুপ্ত ছাড়াও আরও অনেকেই। শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের পাশাপাশি এই ছবির আরেক প্রযোজনা প্রতিষ্ঠান সৃজিত মুখোপাধ্যায়ের ম্যাচকট প্রোডাকশন। ছবির সংগীত পরিচালনা করবেন অনুপম রায়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here