আর্জেন্টিনাকে দ্বিতীয় রাউন্ডে আইসল্যান্ডকে তারা হারাবেন বলে বন্ধু লিওনেল মেসিকে কথা দিয়েছিলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মডরিচ আর ইভান রাকিটিচ। তারা সে কথা রেখেছেন।

গতকাল রোস্তভ এরেনায় আইজল্যান্ডকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে ক্রোয়েশিয়া। ফলে বিশ্বকাপের ডি গ্রুপ থেকে পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে শীর্ষ দল হিসেবে দ্বিতয়ি রাউন্ডে খেলবে ক্রোয়েটরা।

এদিন খেলায় প্রথমার্ধে আইজল্যান্ড বা ক্রোয়েশিয়া কোন দলই গোল করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধেরও প্রায় শুরুতেই আর্জেন্টিনা ভক্তদের আশার পালে হাওয়া দিয়ে গোল করে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। গোল করেন মিলান বাদেলজ। লুকা মদ্রিচের কাছ থেকে বল পেয়ে দারুণ এক ভলিতে আইসল্যান্ডের জালে বল জড়ান বাদেলজ।

ম্যাচের ৭৬তম মিনিটে এসে গোল শোধ করে দেয় আইসল্যান্ড। পেনাল্টি থেকে গোলটি করেন জিলফি সিগার্ডসন। আগের ম্যাচেই নাইজেরিয়ার বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন এই জিলফি। খেলা শেষ হওয়ার কয়েক মুহূর্ত আগে গোল দিয়ে ক্রোয়েশিয়াকে জয় এনে দেন ইভান পেরিসিচ। বাদেলজের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত শটে আইসল্যান্ডের জালে বল জড়ান পেরিসিচ।

তবে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে দারুণ এক গোলের সুযোগ তৈরি করেছিলেন আইসল্যান্ড অধিনায়ক গানারসন। কিন্তু ক্রোয়েশিয়ার গোলরক্ষক কালিনিচ অসাধারণ দক্ষতায় ঝাঁপিয়ে পড়ে সেটি রক্ষা করেন। তার আগে ৪০ মিনিটে একটি সুযোগ পেয়েছিল আইসল্যান্ড। ফিনবগাসন ৩০ গজ দুর থেকে দুর্দান্ত এক শট নেন। কিন্তু সাইড বারের পাশ দিয়ে চলে যায় বলটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here