সব আশঙ্কা দূরে ঠেলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে জিতে শেষ ষোলয় পা রেখেছে আর্জেন্টিনা। কিন্তু এবার কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে শেষ ষোলোতে ডি গ্রুপ রানার্সআপ আর্জেন্টিনা প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে গ্রুপ ‘সি’র চ্যাম্পিয়ন ফ্রান্সকে।

আগামী ৩০ জুন কাজান এরিনায় বাংলাদেশ সময় রাত ৮টায় নকআউট পর্বের ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স।

‘ডি’ গ্রুপ থেকে আগেই শেষ ষোলো নিশ্চিত করে রেখেছিল ক্রোয়েশিয়া। আর আইসল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ জয়ের ফলে টানা তিন ম্যাচ জয়ী দলটি ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়। তবে তিন ম্যাচে এক জয়, এক ড্র ও এক হারে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থান পায় আর্জেন্টিনা।

ক্রোয়েশিয়া নিজেদের প্রথম ম্যাচে নাইজেরিয়াকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা করে। পরে জয়ের ধারা ‍অব্যাহত রেখে আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারিয়ে চমক দেখায়। আর শেষ ম্যাচে আইসল্যান্ডকে হারায় ২-১ গোলের ব্যবধানে।

অন্যদিকে আর্জেন্টিনার শুরুটাই বাজে হয়। বিশ্বকাপের নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ১-১ ব্যবধানের ড্র। দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে বাজে হার। তবে তৃতীয় ম্যাচে বাঁচা মরার লড়াইয়ে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে নকআউট পর্বে জায়গা করে নেয়।

অপরদিকে গ্রুপ ‘সি’ থেকে ফ্রান্স ২-১ গোলে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে শুরু করে। পরে পেরুর বিপক্ষে দ্বিতীয় ম্যাচে জেতে ১-০ গোলে। শেষ ম্যাচে অবশ্য ডেনমার্কের বিপক্ষে গোলশূন্য ড্র করে। যদিও ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়নই হয় তারা।

অন্যদল ডেনমার্ক ১-০ গোলে পেরুর বিপক্ষে জয় দিয়ে শুরু করে। কিন্তু পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করে। আর শেষ ম্যাচে ফ্রান্সের বিপক্ষে গোলশূন্য ড্র করেই দ্বিতীয়স্থান লাভ করে।

আর ১ জুলাই রাত ১২টায় নিঝনি নভগোরদে ক্রোয়েশিয়ার বিপক্ষে নামবে ডেনমার্ক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here