রাশিয়া বিশ্বকাপে লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনালদো মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে? সবকিছু ঠিকঠাক থাকলে উত্তরটা হ্যাঁ এবং তা কোয়ার্টার ফাইনালেই।

ফুটবল দলগত খেলা। কিন্তু অনেক সময়ই দল ছাপিয়ে কোনও কোনও লড়াই দুই মহাতারকার সংঘর্ষ হয়ে ওঠে। তেমনই দুই মহাতারকা আর্জেন্টিনার মেসি এবং পর্তুগালের রোনালদো। দু’জনের মধ্যে কে বিশ্বের সেরা ফুটলবলার তা নিয়ে তর্ক কম নয়। পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়ন করেছেন রোনাল্ডো। মেসি যদিও আর্জেন্টিনাকে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে তুলে আনলেও শেষরক্ষা হয়নি।

বার্সেলোনার জার্সিতে এত সাফল্য থাকলেও দেশের জার্সিতে এখনও বিশ্বকাপ অধরা আর্জেন্টিনা অধিনায়কের। রাশিয়া বিশ্বকাপে তাই তার দিকেই তাকিয়ে ভক্তরা। কারণ অনেকেই মনে করেন এটাই আর্জেন্টিনা মহাতারকার শেষ বিশ্বকাপ। সেই লড়াইয়ে তিনি বিশ্বকাপে প্রথমবার ক্রিশ্চিয়ানো রোনালদোর মুখোমুখি হতে পারেন।

পরিসংখ্যান জানাচ্ছে, পাঁচ পয়েন্ট নিয়ে পর্তুগাল এখন গ্রুপ ‘বি’তে দ্বিতীয় স্থানে রয়েছে। আর্জেন্টিনাও তাই। তবে মেসিদের পয়েন্ট চার। যদি শেষ ষোলোর লড়াইয়ে আর্জেন্টিনা হারাতে পারে ফ্রান্সকে এবং রোনাল্ডোর পর্তুগাল জিতে যায় উরুগুয়ের বিরুদ্ধে তা হলে কোয়ার্টার ফাইনালে দুই দল মুখোমুখি হবে।

এটা ঠিক যে রাশিয়া বিশ্বকাপে পর্তুগাল মহাতারকা তার দুরন্ত ছন্দ দেখাতে পেরেছেন। যা বলা যাচ্ছে না মেসির ক্ষেত্রে। প্রথম ম্যাচেই স্পেনের বিরুদ্ধে রোনালদো হ্যাটট্রিক করেছেন। গোল পেয়েছেন মরক্কো ম্যাচেও। ইরান ম্যাচে তিনি পেনাল্টি ফস্কালেও বড় ম্যাচে তার গোল করার ক্ষমতা সবারই জানা।

মেসি আবার প্রথম ম্যাচে পেনাল্টি ফস্কালেও নাইজিরিয়া ম্যাচে দুরন্ত গোল করে ছন্দে ফিরেছেন। তাই দুই মহাতারকার মুখোমুখি হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here