সার্বিয়াকে ছিটকে দিয়ে বিশ্বকাপের নক-আউটে পা রেখেছে ব্রাজিল। বুধবার মস্কোয় ব্রাজিল-সার্বিয়ার ফুটবল যুদ্ধ উপভোগ করেছেন সারা বিশ্বের ফুটবলপ্রেমিরা। তবে ম্যাচ চলাকালীন গ্যালারিতে সমর্থকদের আচরণ লজ্জায় ফেলল দুটি দলকে।

ক্রোয়েশিয়ার সঙ্গে ম্যাচে বিপক্ষ দলের সমর্থকদের পিটিয়েছিলেন আর্জেন্টাইন সমর্থকরা। এই অশালীন আচরণের জন্য ১লক্ষ ৫ হাজার ডলার জরিমানা গুনতে হয়েছে আর্জেন্টিনা দলকে। এবার সেই রাস্তায় হেঁটে গ্যালারিতে সার্বিয়ান সমর্থকদের মারলেন ব্রাজিলের সমর্থকরা।

ব্রাজিল সার্বিয়া সমর্থকদের মারামারি

‘ই’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে সার্বিয়াকে ২-০ গোলে পরাজিত করে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। শেষ ষোলোর টিকিট পকেটে পুরতে ব্রাজিলের প্রয়োজন ছিল ন্যূনতম একটা ড্র। অর্থাৎ সার্বিয়াকে আটকে দিতে পারলেই পরের রাউন্ডে যাওয়া আটকাত না সাম্বা ব্রিগেডের। তবে জয় দিয়েই নক-আউটে পা রেখেছে নেইমাররা।

মাঠে কুতিনহোদের মুহুর্মুহু আক্রমণ আছড়ে পড়ে সার্বিয়ান রক্ষণের উপর। একই সঙ্গে গ্যালারিতে কয়েকজন সার্বিয়ান সমর্থককে আক্রমণ করে বসেন ব্রাজিলের সমর্থকরা। পাল্টা দিতে ছাড়েননি সার্বিয়ানরাও। হঠাৎ কি থেকে এমন ঝামেলা বাঁধলো তা যদিও জানা যায়নি।

পুলিশের হস্তক্ষেপ

এক সার্বিয়ান মহিলা ফুটবল প্রেমীও ব্রাজিল সমর্থকদের হাতে মার খেয়েছেন বলে অভিযোগ উঠেছে। দুই দলের সমর্থকদের মধ্যে মারপিট এমন অবস্থায় পৌঁছোয় যে নিরাপত্তারক্ষীদের হস্তক্ষেপ করতে হয়। গ্যালারিতে উপস্থিত নিরাপত্তারক্ষীরা এসে ওই সার্বিয়ান মহিলাকে উদ্ধার করেন। এই ঘটনা ফুটবল বিশ্বকাপের মত বড় ইভেন্টের জন্য চূড়ান্ত লজ্জাজনক। এর ফলে বড়সড় জরিমানা হতে পারে ব্রাজিল দলের বলে মত বিশেষজ্ঞদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here