ফ্রান্সকে হারিয়ে দিতে মেসি একাই যথেস্ট বলে মত দিয়েছেন দেশটির সাবেক ফুটবলার বিসেন্তে লিজারজু। বৃহস্পতিবার ফ্রান্সের ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য বিসেন্তে বলেন, গ্রুপ পর্বে আর্জেন্টিনা যেমনই খেলুক না কেন, দ্বিতীয় রাউন্ডে তারা ঠিকই জ্বলে উঠবে। আর মেসি একাই এই ম্যাচ নিয়ন্ত্রণ করতে সক্ষম।

গ্রুপ পর্বে কোনো মতে উৎরে যাওয়া আর্জেন্টিনা শনিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে খেলবে ১৯৯৮ সালের বিশ্বকাপ জয়ী ফ্রান্সের বিপক্ষে।

এই ম্যাচের আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টাইস স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে লিজারজু বলেন, ‘আমার মতে দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি দুদলের জন্যই কঠিন এক পরীক্ষা। আর্জেন্টিনা প্রথম রাউন্ডে খুব একটা ভাল করতে পারেনি কিন্তু দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করেছে ঠিকই। এখন তারা আত্মবিশ্বাসে বলীয়ান, যেকোন কিছুই করে ফেলতে পারে। বিশেষ করে তাদের দলের রয়েছে বিশ্বের সেরা খেলোয়াড় লিওনেল মেসি, যে কিনা একাই একটা ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। ফ্রান্সের বিপক্ষেও যে মেসি জ্বলে উঠবেন না তা কেউ বলতে পারি না। তবে আমি আশা করছি ফ্রান্সও দারুণ প্রতিরোধ গড়ে তুলবে। রক্ষণভাগে কিছু কাজ করা জরুরী। যত যাইহোক, আন্তোনিও গ্রিজম্যানের পারফরম্যান্স খুব বেশি দরকার আমাদের, আমরা এখনো এটি পাইনি।’

মেসির সামর্থ্যের ব্যাপারে লিজারজুর কোন সন্দেহ নেই। তাই মেসিকে আটকানোর জন্য রক্ষণভাগের বিশেষ পরিকল্পনা প্রয়োজন বলে মনে করেন তিনি। তবে সেটি যেন কোনভাবেই মেসির একার জন্য না হয় সেদিকেও সতর্ক করে দিয়েছেন ফ্রান্সের সাবেক তারকা। লিজারজুর মতে পুরো দলের জন্য যেই রক্ষণ পরিকল্পনা করা হবে, তাতেই মেসিকে আটকে রাখতে হবে।

লিজারজু বলেন, ‘বড় ম্যাচগুলোয় নামী তারকারাই পার্থক্য গড়ে দেয়। তাই মেসির জন্য অবশ্যই বিশেষ পরিকল্পনা ভাবতে হবে। তবে আমি মনে করি এটি যাতে কোন একজন খেলোয়াড়ের কাঁধে না দেওয়া হয়। পুরো দল মিলেই মেসি ও আর্জেন্টিনার বিপক্ষে ডিফেন্ড করতে হবে।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here