যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে ক্যাপিটাল গেজেট নামের একটি পত্রিকা অফিসে ঢুকে ৫ সাংবাদিককে গুলি করে হত্যা করেছে এক বন্দুকধারী। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে ক্যাপিটাল গেজেট নামে ওই পত্রিকা অফিসের বার্তাকক্ষে এ হামলার ঘটনা ঘটে।

বিভিন্ন সংবাদ মাধ্যমের খবরে জানানো হয়, বৃহস্পতিবার বিকেলে এক হামলাকারী শটগান আর স্মোক গ্রেনেড নিয়ে ক্যাপিটাল গেজেটের নিউজরুমে ঢোকে। কাঁচের দরজার ভেতর দিয়ে সে বার্তা কক্ষের ভেতরে এলোপাথাড়ি গুলি চালায় বলে পত্রিকার অফিসেরর কর্মীরা জানিয়েছেন।

স্থানীয় সংবাদমাধ্যমগুলোতে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে জ্যারড রামোস (৪০) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ২০১২ সালে ক্যাপিটাল গেজেটের বিরুদ্ধে ওই ব্যক্তি মানহানির মামলা করে ব্যর্থ হয়। তবে কী কারণে এই হামলা হয়েছে, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ। প্রাথমিকভাবে এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না তারা।

সতর্ক অবস্থানে পুলিশ

পত্রিকাটির ক্রাইম রিপোর্টার ফিল ডেভিস তার টুইটারে লিখেছেন, ‘বেশ কয়েকজনকে গুলি করা হয়েছে। তাদের মধ্যে কেউ হয়তো মারা গেছেন। এর চেয়ে ভয়ংকর আর কী হতে পারে যে, অফিসের ডেস্কের নিচে লুকিয়ে আপনি সন্ত্রাসীদের গুলি রিলোডের শব্দ শুনতে পাচ্ছেন।’

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। এ ঘটনার পর ‍যুক্তরাষ্ট্রে বিভিন্ন সংবাদমাধ্যম কার্যালয়ের নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিভিন্ন পত্রিকা অফিসের সামনে অস্ত্রধারী পুলিশ মোতায়েন করা হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here