রক্ষণশীল সৌদি আরবে ফ্যাশনের কথা বছর খানেক আগে চিন্তাও করতে পারতেন না নারীরা। কিন্তু রক্ষণশীলতার আগল ভেঙ্গে সম্প্রতি নারীরা খেলা দেখেছেন স্টেডিয়ামে বসে, রাতভর চালিয়েছেন গাড়ি। এবার দেখা মিলেছে সৌদি আরবের প্রথম সুপার মডেল তালেদাহ তামেরের।

মাত্র ১৮ বছর বয়সেই রূপ আর শরীরি আবেদনের ঝলকে বিশ্বকে চমকে দিয়েছেন তামের। চলতি বছর প্যারিসে অনুষ্ঠিত হাউট ক্যুয়ার ফ্যাশন উইকে ক্যাটওয়েকেও অংশ নিতে যাচ্ছেন তিনি।

মার্কিন ফ্যাশন ম্যাগাজিন হার্পারস বাজারে প্রচ্ছদে নিয়মিত ছাপা হচ্ছে তামেরের আবেদনময় সব ছবি। তার মডেলিংয়ের ছবিগুলো ছবি দেখে কে বলবে যে, তিনি একজন সৌদি নারী। কারণ সাধারণত এমন রূপে কিংবা মডেলিং জগতে সৌদি নারীদের আনাগোনা নেই বললেই চলে।

হার্পারস বাজারের প্রতিবেদনে জানানো হয়, সৌদি আরবের প্রথম সুপার মডেল তামেরের বেড়ে ওঠা হয়েছে সৌদি আরবের জেদ্দায় শহরে। আন্তর্জাতিক মানের মডেল হয়ে উঠবেন, তা তিনি ছোটবেলায় কখনো ভাবেন নাই। কারণ তিনি ছোটবেলায় দেখেছনে, সৌদি নারীরা সবসময়েই মডেলিং ও গ্ল্যামার জগৎ থেকে দূরে থাকেন। তামেরের বাবা সৌদি আরবের হলেও মা ইতালিয়ান।

তামেরের মা ক্রিশ্চিয়ানা ইতালিও হলেও তিনি নিজেও একজন আন্তর্জাতিক মডেল। ‘আরমানি’, ‘গিয়েনফ্র্যানকো’সহ বেশ কিছু নামিদামি ফ্যশন ব্র্যান্ডের মডেলিং করেছিলেন ক্রিশ্চিয়ানা। আর তামেরের সৌদি বাবার নাম আয়ম্যান তামের। তিনি স্বাস্থ্য সেবা, ফার্মাসিউটিক্যালস ও সৌন্দর্য বিষয়ক একটি প্রতিষ্ঠানের চেয়ারম্যান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here