হলো না। ফরাসির গতির কাছে পরাস্ত আর্জেন্টিনা শিবির। তিনবার ফ্রান্সের জালে বল জড়ালেও শেষটা হতাশা আর আক্ষেপের হয়ে থাকল মেসিদের। রাশিয়া বিশ্বকাপের নক আউট পর্ব থেকেই বিদায় নিতে হলো আর্জেন্টিনার।

শনিবার কাজানে শেষ ষোলোর প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরেছে সাম্পাওলি শিবির।

কাজান অ্যারেনায় শুরু থেকেই ছিল উত্তেজনার ফুলকি। ৯ মিনিটেই প্রথম গোলের দেখা পেতে পারত ফ্রান্স। তবে ডি বক্সের বাইরে থেকে গ্রিজম্যানের ফ্রি কিক ফিরে আসে বারে লেগে। মিনিট দুয়েক পর ভাগ্য সুপ্রসন্ন ফরাসিদের। বক্সের মধ্যে এমবাপ্পেকে ফাউল করেন মার্কোস রোহো। পেনাল্টি পায় ফ্রান্স। স্পট কিক থেকে সহজেই গোল করেন গ্রিজম্যান। আরমানি গ্রিজম্যানের ডজ বুঝতেই পারেনি (১-০)।

৪১ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা। ৩৫ গজ দূর থেকে ডি মারিয়ার বাকানো শট জাল কাপায় ফ্রান্সের। ম্যাচে ফেরে মেসিরা। স্কোর ১-১। প্রথমার্ধের খেলাও শেষ হয় এই ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের শুরুতে লিড নেয় আর্জেন্টিনা। লিওনেল মেসির শট মার্সেডোর ডিফ্লেক্টস। বল ফ্রান্সের জালে। ২-১ এ এগিয়ে আর্জেন্টিনা। কিন্তু এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সাম্পাওলি শিবির। ৫৭ মিনিটে পাভার্ডের বুলেট গতির শট রুখতে পারেনি আর্জেন্টিনার গোলরক্ষক আরমানি (২-২)। ৬৪ মিনিটে উল্টো লিড নেয় ফ্রান্স। তরুণ স্ট্রাইকার এমবাপ্পের শট আরমানির খুব কাছ দিয়ে জড়ায় জালে। ফ্রান্সের লিড ৩-২ ব্যবধানে।

এর মিনিট চারেক পর আবারো এমবাপ্পে চমক। পাল্টা আক্রমণ থেকে গোলটি করেন ফরাসি তারকা। ফ্রান্সের লিড তখন ৪-২। রীতিমতো হতাশায় তখন আর্জেন্টাইন শিবির। অতিরিক্ত সময়ে সার্জিও অ্যাগুয়েরোর গোলে আশা জেগেছিল আর্জেন্টিনার। কিন্তু সময় যে তখন প্রায় শেষ। আর শেষটাতে মিশে থাকল আক্ষেপ আর অপূর্ণতা।
অন্যদিকে দাপুটে জয়ে প্রথম দল হিসাবে রাশিয়া বিশ্বকাপের শেষ আটে নাম লেখায় ফ্রান্স।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here