দেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলা গুলশানের হোলি আর্টিসান ট্র্যাজেডির দুই বছর পূর্ণ হলো আজ। ওই ঘটনায় নিহত দেশি-বিদেশিদের আজ শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি।

দিনটি উপলক্ষে আজ সকাল ১০টা থেকে চার ঘণ্টার জন্য সাবেক হোলি আর্টিসান বেকারির ভবনটি উন্মুক্ত করে দেওয়া হয়। সকাল ১০টার আগেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হোলি আর্টিসানের সেই ভবনের সামনে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

এছাড়া পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, পুলিশ কমিশনার, ডিএমপি কমিশনার ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিভিন্ন সংগঠন ও ব্যক্তিরাও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৭টার দিকে বাংলাদেশে নিয়োজিত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। জাপানি দূতাবাসের উদ্যোগে সেখানে ফুল দিতে যান ঢাকায় অবস্থানরত জাপানিদের অনেকেই। পরে সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন তারা। এরপর নিহতদের স্মরণে প্রার্থনা করেন।

র‌্যাবের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

এদিকে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়ায়দুল কাদের সাংবাদিকদের জানান, মর্মান্তিক ও নৃশংস এ ঘটনার তদন্তে সরকার বসে নেই। এক সপ্তাহের মধ্যে চার্জশিট হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক একটি সমস্যা। তবে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা অনেকটাই নিস্তেজ হয়ে গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা নির্মূল হয়েছে এটা বলব না, তবে তারা দুর্বল হয়েছে। আমরা নিরাপদ আছি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here