ভারতীয় সিরিয়াল বলতেই আমাদের দেশের নারীরা অজ্ঞান। তবে তাদের জন্য একটি দুঃসংবাদও রয়েছে। ভারতীয় বাংলা সব টিভি সিরিয়ালের শুটিং বন্ধ হয়ে গেছে। টালিউডের প্রায় সবগুলো স্টুডিও অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেওয়ায় এ পরিস্থিতি। পূর্বঘোষণা অনুসারে সোমবার থেকে কোনো সিরিয়ালেরই দৃশ্যায়ন হচ্ছে না বলে নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম।

বাংলা সিরিয়ালের শিল্পীরাও ধর্মঘটের ডাক দিয়েছেন। অনেক দিন থেকেই সিরিয়ালের সঙ্গে সংশ্লিষ্ট শিল্পীরা তাদের নানা সমস্যা নিয়ে প্রযোজকদের সঙ্গে কথা বলতে চাচ্ছেন, কিন্তু প্রযোজকরা তাতে কান দিচ্ছেন না। আলোচনায় বসতেও রাজি হচ্ছেন না। তাই বাধ্য হয়ে ধর্মঘট শুরু করেছেন শিল্পীরা।

জানা গেছে, অনেক দিন থেকেই গভীর রাত পর্যন্ত সিরিয়ালের শুটিং হচ্ছে। কাজের কোনো নির্দিষ্ট সময়সীমা নেই। এর ফলে শিল্পীদের ওপর অতিরিক্ত চাপ পড়ছে। এতে শিল্পীরা অসুস্থ হয়ে পড়ছেন, আবার কাজের মানও কমে যাচ্ছে। তাই প্রযোজকদের অবশ্যই কাজের জন্য নির্দিষ্ট সময় বেঁধে দিতে হবে বলে দাবি তাদের।

এ ধর্মঘটের বিষয়টি দ্রুত সমাধান না হলে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে ভারতীয় বাংলা সিরিয়াল। বিশেষ করে চলমান সিরিয়ালগুলোর কাজ আটকে গেলে প্রযোজক ও চ্যানেলগুলো বিরাট ক্ষতিগ্রস্ত হবে। তাই দু’একদিনের মধ্যে প্রযোজকদের সঙ্গে বৈঠকে বসবে শিল্পীদের সংগঠন। সেখানেই হয়তো সমস্যার সমাধান হয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here