আগামী শুক্রবার রাশিয়া বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে শক্তিশালী বেলজিয়ামের মুখোমুখি হবে ব্রাজিল। তার আগে সুখবর পেল তিতে শিবির। হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন জুভেন্টাসের মিডফিল্ডার ডগলাস কস্তা।

বিশ্বকাপের আগেই ইনজুরিতে পড়েছিলেন ব্রাজিলের এই তারকা। ২৭ বছর বয়সি জুভেন্টাসের এই তারকা উরুর ইনজুরিতে (মাইনর) পড়েছিলেন। ইনজুরি নিয়েই যোগ দিয়েছিলেন জাতীয় দলের ক্যাম্পে। ফলে রাশিয়া বিশ্বকাপ মিশনে নামার আগে ক্রোয়েশিয়া এবং অস্ট্রিয়ার বিপক্ষে দুইটি প্রস্তুতি ম্যাচে খেলা হয়নি কস্তার। পরে ফিট হয়ে নেমেছিলেন গ্রুপ পর্বের ম্যাচে কোস্টারিকার বিপক্ষে খেলেছিলেন ম্যাচের দ্বিতীয়ার্ধের ৪৫ মিনিট। এরপর আবারো পড়ে পুরোনো ইনজুরিতে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে ব্রাজিল নেমেছিলো সার্বিয়ার বিপক্ষে। সেই ম্যাচে খেলতে পারেননি ডগলাস। কিন্তু কোয়ার্টার ফাইনালের আগে সুস্থ হয়েছেন তিনি। ব্রাজিল ফুটবল ফেডারেশনের পক্ষে থেকে জানানো হয়, শেষ আটের লড়াইয়ে নামার মতো ফিটনেস ফিরে পেয়েছেন কস্তা। ইতোমধ্যে মূল দলের সঙ্গে অনুশীলন শুরু করে ছিলেন তিনি। বেলজিয়ামের বিপক্ষে তার খেলতে কোনো সমস্যা নেই।

রাউন্ড অব সিক্সটিনে ভিন্ন দুটি ম্যাচে জয় পায় ব্রাজিল এবং বেলজিয়াম। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে য়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর জাপানের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে পড়েও শেষ মিনিটের গোলে ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় ফিফা র‌্যাঙ্কিংয়ের তিন নম্বর দল বেলজিয়াম। আগামী ৬ জুলাই কাজানে বাংলাশে সময় রাত ১২টায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here