দুর্গা, লক্ষ্মী, সরস্বতী বা গোপালের প্রতিমা নয়, বরং ভারতের তেলেঙ্গনা রাজ্যে পূজা চলছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। হ্যাঁ, তাকেই রীতিমতো পূজা করে তাক লাগিয়ে দিয়েছেন তেলেঙ্গানার যুবক বুসা কৃষ্ণ।

ভারতীয় এক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, ৩১ বছরের বুসা কৃষ্ণ তেলেঙ্গানার বাসিন্দা। হিন্দু দেবদেবীর সঙ্গেই একাসনে বসিয়ে তিনি পূজা করেন ট্রাম্পেরও। একেবারে ফুল দিয়ে হিন্দু ধর্মের সকল আচার মেনে পূজা। মন্ত্রোচ্চারণ, আরতি আরও কত কি!

কিন্তু কেন এই কাজ করেন তিনি? সনাতন ধর্মাবলম্বীরাতো সর্বশক্তিমান ভগবানকে পূজা করে। কৃষ্ণের কাছে ট্রাম্পও এই মুহূর্তে বিশ্বের সর্বময় শক্তিমান এক ব্যক্তি।

তবে এই পূজার নেপথ্যে একটি ঘটনাও আছে। কিছুদিন আগে যুক্তরাষ্ট্রে খুন হয়েছিলেন ভারতের এক আইটি কর্মী। জাতিগত ঘৃণার কারণেই সেই হত্যা। একজন ভারতীয়র এই পরিণতি নাড়িয়ে দিয়েছিল এই ব্যক্তিকে। তিনি ঠিক করেন, ঘৃণা নন, ভালবাসাই যে ভারতীয়দের শেষ কথা, তা যেন সর্বত্র ছড়িয়ে পড়ে। আর তাই ট্রাম্পকেই পূজা করা শুরু করেন তিনি।

তবে এ নিয়ে কম কথা শুনতে হয়নি তাকে। অনেকে পাগলও বলেছেন তাকে। তবে তিনি গায়ে মাখেননি সে কথা। গ্রামের একজনের পূজার কথা ট্রাম্পের কাছে কি পৌঁছাবে, এমন প্রশ্নও শুনেছেন তিনি। কিন্তু বিশ্বাস থেকে টলেননি কৃষ্ণ।

তার দাবি, ট্রাম্পের কাছেও পৌঁছেছে তার এই পুজোর কথা। ট্রাম্প টুইটারে তাকে মেসেজ করেছেন বলেও দাবি ওই যুবকের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here