রোগীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ, সার্জিক্যাল সামগ্রী ব্যবহার, অপরিচ্ছন্ন পরিবেশ, পরীক্ষা ছাড়া রক্ত সঞ্চালনসহ নানা অভিযোগে রাজধানীর মিরপুর-১০ নম্বরে দুটি হাসপাতালকে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছে র্যাবের ভ্রাম্যমাণ আদালত।

হাসপাতাল দুটি হলো- গ্যালাক্সি হাসপাতাল ও ডায়গনস্টিকস সেন্টার এবং আলোক হাসপাতাল। এর মধ্যে গ্যালাক্সি হাসপাতালকে ১১ লাখ টাকা ও আলোক হাসপাতালকে সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। সিলগালা করে দেওয়া হয়েছে গ্যালাক্সি হাসপাতাল।

৩ জুলাই, মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলে। অভিযান পরিচালনা করেন র্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম।

ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম জানান, মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট দিয়ে প্যাথলজিক্যাল টেস্ট করা, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও সার্জিক্যাল সামগ্রী ব্যাবহার এবং পরীক্ষা ব্যতীত রক্ত পরিসঞ্চালন করায় রাজধানীর মিরপুরের আলোক ও গ্যালাক্সি হাসপাতালকে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসব প্রতিষ্ঠান মেয়াদোত্তীর্ণ ওষুধ ও রোগ নির্ণয় পরীক্ষার যন্ত্র ও ভেজাল ওষুধ মজুদ করে জনস্বাস্থ্য হুমকির মুখে ফেলে দিচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here