মেরুদণ্ডহীন ব্যাটিং। যার ফলে কপালে জুটল লজ্জার রেকর্ড। টেস্ট ক্রিকেটে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড গড়েছে বাংলাদেশ। বুধবার এন্টিগা টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আগে ব্যাট করতে নেমে মাত্র ৪৩ রানে অল আউট হয়েছে সাকিবরা। তাও মাত্র ১৮.৪ ওভারে।

টেস্টে এর আগে বাংলাদেশের সর্বনিম্ন রানের রেকর্ড ছিল শ্রীলঙ্কার বিরুদ্ধে। ২০০৭ সালে কলম্বোয় মাত্র ৬২ রানে অল আউট হয়েছিল টাইগাররা। এবার প্রথমবারের মতো ৫০ রানের নিচেই কুপোকাত টাইগার শিবির।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেছেন লিটন কুমার দাস। বাকিরা ছিলেন যাওয়া আসার মিছিলে। কেউই স্পর্শ করতে পারেনি দুই অংকের রান। এর মধ্যে সাকিব, মুশফিক, মাহমুউল্লাহ ও রাব্বি সাজঘরে ফিরেছেন কোনো রান না করেই।

বাংলাদেশ শিবিরে বল হাতে আতঙ্ক ছড়িয়েছেন পেসার ক্রেমার রোচ। ১৮ রানের মধ্যে পাঁচটি উইকেটই তিনি নেন। পরের পাঁচ উইকেট ভাগ করে নিয়েছেন জেসন হোল্ডার (২) ও কামিন্স (৩)। ভাগ্যিস চোটে পড়েছেন রোচ। না হলে তিনি আরও কয়েকটি উইকেট পেতেন।

ওয়ানডেতেও বাংলাদেশের সর্বনিম্ন রানের রেকর্ড এই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। ২০১১ সালে ঘরের মাঠে বাংলাদেশ অল আউট হয়েছিল মাত্র ৫৮ রানে। এবার ক্যারিবীয়দের কাছে জুটল টেস্টে সর্বনিম্ন রানের লজ্জাও।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here