কেবল সন্তানকে জন্ম দেওয়াই নয়, তাকে বুকের দুধ খাইয়ে বড় করে তোলার কাজটা করেন মা। প্রকৃতির নিয়মেই এমনটা ঘটে এসেছে এতকাল। কিন্তু যুক্তরাস্ট্রের ম্যাক্সমিলিয়ান নেবোয়ার নামের এক যুবক বাবা হবার পরেই সন্তানকে ‘বুকের দুধ’ খাওয়ালেন! আর তার পর সেই ছবি ফেসবুকে পোস্ট করতেই তা হয়ে উঠল ভাইরাল।

এখনও পর্যন্ত ৩০ হাজার শেয়ার হয়েছে তার পোস্ট। এমন আশ্চর্য কাণ্ড দেখে স্বাভাবিক ভাবেই চমকে গিয়েছেন নেটিজেনরা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম কেপিটিভি ডটকমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ঘটনা যুক্তরাষ্ট্রের উইস্কনসিন রাজ্যের। ম্যাক্সমিলিয়ানের স্ত্রী এপ্রিল নেবোয়া ছিলেন অন্তঃসত্ত্বা। যথা সময়ে হাসপাতালে ভর্তি হন তিনি। জন্ম দেন এক কন্যা সন্তানের। এর পরই তিনি জ্ঞান হারিয়ে ফেলেন।

সন্তানকে বাবার স্তনদান

মা সংজ্ঞাহীন অবস্থায় রয়েছেন বলে বাচ্চাটি তখনও মাতৃদুগ্ধের আস্বাদ পাননি। এক নার্স ঠাট্টার মেজাজে তাকে জিজ্ঞাসা করেন, তিনি সন্তানকে স্তন্যপান করাতে পারবেন কি না। তাকে অবাক করে ম্যাক্সমিলিয়ান জানান তিনি রাজি। এরপর একটি দুধে ভরা সিরিঞ্জের সঙ্গে প্লাস্টিকের নিপল শিল্ড লাগিয়ে তিনি তা তুলে ধরেন নিজের সন্তানের মুখে। স্বাভাবিকভাবেই গোটা ঘটনায় তিনি অসম্ভব আবেগপ্রবণ হয়ে পড়েন।

সেই মুহূর্তের ছবি এখন ভাইরাল। রাতারাতি বহু মানুষের ভালবাসা পেয়েছে ছবিটি। কেউ কেউ অবশ্য নিন্দাও করেছেন। তাদের বক্তব্য, ফিডিং বোতল দিয়েই একাজ করা যেত।

কিন্তু বেশির ভাগ প্রতিক্রিয়াই সদর্থক। সন্তানের জন্য এক বাবার ভালবাসার এই অভিনব প্রকাশ দেখে তারা উচ্ছ্বসিত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here