ছেলেরা যখন ওয়েস্ট ইন্ডিজে দেশকে নিজেদের ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জায় ডোবাচ্ছে, তখন নেদারল্যান্ডসে বিশ্ব টি-২’র বাছাইপর্বের আগে প্রস্তুতি ম্যাচে আরেকটি দারুণ জয় পেয়েছে নারী ক্রিকেটাররা। বাছাইপর্ব শুরুর আগে এই একমাত্র প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে দাপুটে এক জয় পেয়েছে সালমা-রুমানারা।

রটরডামে স্কটিশ নারী দলকে মাত্র ৪৭ রানে গুটিয়ে দিয়ে ৯ উইকেটের সহজ জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী দল।

আগে ব্যাট করতে নামা স্কটল্যান্ড শুরুটা অবশ্য এতোটা খারাপ করেনি। প্রথম ৯ ওভারে তারা ৩৫ রান করে হারিয়েছিল মাত্র ১ উইকেট। কিন্তু দুই লেগস্পিনার ফাহিমা খাতুন ও রুমানা আহমেদের ভেলকিতে পরের ১২ রানেই শেষ হয় বাকি ৯টি উইকেট।

৩ ওভারে ২ মেইডেনের সহায়তায় মাত্র ১ রান খরচায় ৩টি উইকেট নেন ফাহিমা। ৪ ওভারে ১ মেইডেনের সহায়তায় মাত্র ৮ রান খরচায় ২টি উইকেট নেন রুমানা। এছাড়া লিলি রানি ২, পান্না ঘোষ ও খাদিজা তুল কুবরা নেন ১টি করে উইকেট।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই শামীমা সুলতানা সাজঘরে ফিরলেও বাকি পথটা সহজেই পাড়ি দেন আয়েশা রহমান ও শারমিন সুলতানা। ২ চার ও ১ ছক্কার মারে ২৩ রান করেন আয়েশা। শারমিনের ব্যাট থেকে আসে ১৮ রান।

বিশ্ব টি-টোয়েন্টি বাছাইয়ের মূল পর্বে ৭ তারিখ পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ। পরে ৮ তারিখ নেদারল্যান্ড ও ১০ তারিখ আরব আমিরাতের বিপক্ষে নিজেদের শেষ দুই ম্যাচ খেলবেন সালমা-রুমানারা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here