চলতি বিশ্বকাপে আর্জেন্টিনার বাজে পারফরম্যান্সের কারণে কোচ হোর্হে সাম্পাওলির কৌশলকেই দুষছেন দেশটির সমর্থকরা। আর তাই আর্জেন্টিনার কোচ হিসেবে তার থাকা না থাকা নিয়ে উঠেছে প্রশ্ন। তবে আর্জেন্টিনার কোচের পদ ছাড়ার আগেই বিভিন্ন দেশ থেকে প্রস্তাব পাচ্ছেন সাম্পাওলি।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের তথ্য মতে, কোস্টারিকা, মেক্সিকো ও যুক্তরাষ্ট্র থেকে কোচ হওয়ার প্রস্তাব এসেছে সাম্পাওলির কাছে। মেক্সিকো ও কোস্টারিকা রাশিয়া বিশ্বকাপ খেললেও সেই আসরে অংশগ্রহণ করতে পারেনি যুক্তরাষ্ট্র।

২০১৭ সালের মে মাস থেকে আর্জেন্টিনার কোচের দায়িত্ব নেন সাম্পাওলি। তার অধীনে ১৫টি ম্যাচ খেলে ৪টি হার, ৪টি ড্র ও ৭টিতে জয় পায় আর্জেন্টিনা। বিশ্বকাপে আর্জেন্টিনাকে সেইভাবে সাফল্য এনে না দেওয়ায় তাকে বহিষ্কার করতে চাচ্ছে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। এমন খবরই জানায় আর্জেন্টিনার সংবাদমাধ্যমগুলো। তবে সাম্পাওলিকে আর্থিক কারণে বরখাস্ত করতে পারছে না ফেডারেশন। কারণ ২০২২ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করেছে তারা।

যদি সাম্পাওলিকে বিদায় করতে হয় তাহলে তাদেরকে ক্ষতিপূরণ বাবদ গুণতে হবে ২০ মিলিয়ন ডলার। যেটা এই মুহূর্তে দেওয়ার মতো অবস্থা আর্জেন্টাইন ফুটবল সংস্থাটির নেই।

আর্জেন্টিনাতে কাজ করার আগে চিলি ও স্পানিশ ক্লাব সেভিয়ার কোচ ছিলেন সাম্পাওলি। কোচ হিসেবে এখনো পর্যন্ত তার সেরা সাফল্য চিলির হয়ে কোপা আমেরিকা শিরোপা জেতা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here