হেক্সা জিততে পিএসজি তারকা নেইমারে সওয়ার হয়ে মস্কো এসেছিল ব্রাজিল। কিন্তু কোয়ার্টার ফাইনালেই বেলজিয়ামের কাছে ২-১ গোলের হারে সে স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে সেলেসাওরাদের। তবে এই ব্যর্থতার জ্বলুনির চেয়ে ব্রাজিল ভক্তদের এখন বেশি ট্রলের শিকার হতে হচ্ছে নেইমারের অতি অভিনয়ের। গ্রুপ পর্ব থেকে শুরু করে প্রতিটি খেলায় নেইমার যেভাবে ফাউলের অতি অভিনয়টাকে বারবার অনুশীলন করেছেন, তাই এখন লজ্জার কারণ হয়ে দাঁড়িয়েছে।

বিশ্বকাপ থেকে ব্রাজিল বিদায় নিলেও সমর্থকদের ট্রল এখনো থামেনি। যেমন গতকালই মেক্সিকোর বিখ্যাত ফুটবল সমালোচক এনদেস্তো অ্যারিরা ট্রল করে টুইটারে লিখেছেন-নেইমার আসলে ক্যালসিয়ামের অভাবে ভুগছেন। তাই সামান্য ফুলের টোকা লাগলেই শরীরের প্রতিটি হাড়ে তীব্র ব্যাথা অনুভব করেন।

শুধু যে মেক্সিকো থেকে ব্রাজিলকে ট্রল করা হচ্ছে তাই নয়। নেইমারকে নিয়ে মজা করেছে পর্তুগালের জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটও (আইএনইএম)। নেইমারের ‘ডাইভ’ দেওয়ার কিংবা ট্যাকলের পর অতিরিক্ত গড়াগড়ি দেওয়ার প্রবণতা নিয়ে ট্রল করেছে তারা।

শুক্রবার তারা নিজেদের ফেসবুক পেজে নেইমারের মাঠে পড়ে যাওয়ার একটি ছবি পোস্ট করে। সেই ছবির ওপর আইএনইএম লিখেছে, দেশটির জরুরি স্বাস্থ্যসেবা পেতে ১১২ নম্বরে যত ফোন আসে, তার মধ্যে ৭৫.৮ শতাংশই ‘জরুরি নয়’—মানে ফোন কলগুলো এলে প্রাথমিকভাবে যা মনে হয়, অতটা গুরুত্বপূর্ণ নয়।

নেইমারের এই গড়াগড়িকে থিম করে এমনকি টিভি অ্যাডও বানিয়েছে কেএফসি। তবে তাতে সরাসরি নেইমারকে দেখানো হয়নি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here