থাইল্যান্ডের উত্তরাঞ্চলীয় চিয়াং রাই এলাকার থাম লুয়াং গুহায় আটকে পড়া কিশোর ফুটবলারদের বিশ্বকাপ ফুটবলের ফাইনাল খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছে ফিফা। আগামী ১৫ জুন ফাইনালের আগে উদ্ধার হলে তাদেরকে বিনা খরচে রাশিয়ায় বসে খেলা দেখার সুযোগ দেওয়া হবে।

এ বিষয়ে গতকাল ফিফা আনুষ্ঠানিকভাবে থাইল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনকে একটি চিঠি পাঠিয়েছে। গুহায় আটকে পড়া ফুটবলার ও তাদের কোচের জন্য সমবেদনা জানানো হয়েছে চিঠিতে।

ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো স্বাক্ষরিত পত্রে কিশোর ফুটবলার ও তাদের কোচকে ১৫ জুলাই ফাইনাল দেখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। যদি তারা এই সময়ের মধ্যে উদ্ধার হয় এবং যাতায়াতের জন্য শারীরিকভাবে সক্ষম থাকে।

ফিফা সভাপতি চিঠিতে লিখেছেন, ‘যদি সব কিছু আশানুরূপ হয়, আগামী দিনে যদি তারা তাদের পরিবারের সঙ্গে মিলিত হয় এবং তাদের শরীর ভ্রমণের উপযুক্ত হয়, তবে ফিফা খুবই আনন্দিত চিত্তে তাদের মস্কোতে ২০১৮ বিশ্বকাপের ফাইনালে অতিথি হিসেবে চায়। আমি আন্তরিকভাবে প্রত্যাশা করছি তারা ফাইনাল দেখতে আসতে সক্ষম হবে। যা নিঃসন্দেহে কথোপকথন এবং উদযাপনে দারুণ মুহূর্ত হবে।

গত ২৩ জুন ১২ জন ক্ষুদে ফুটবলারকে নিয়ে নিয়ে তাদের কোচ এক্কাপল চান্তাওয়াং থাম লুয়াং গুহা দেখতে যান। কিন্তু গুহার ভেতরে ঢুকলে হঠাৎ বৃষ্টি শুরু হয়। এ সময় গুহার মুখ পানিতে পূর্ণ হয়ে যাওয়ায় তারা প্রায় ৪ কিলোমিটার ভেতরে চলে যান এবং সেখানেই আটকা পড়ে আছেন। গুহা থেকে সোমবার নাগাদ আটজনকে উদ্ধার করা হয়েছে। এখনো চার কিশোর ফুটবলার ও কোচ আটকা পড়ে আছেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here