জাতীয় ক্রিকেট দলের নতুন ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকান রায়ান কুক। জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন (শুক্রবার) বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন তিনি। থাকবেন ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের সঙ্গে। বুধবার রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কুক কেপটাউনে গ্যারি কারেস্টেন একাডেমিতে হেড কোচ ও হাই পারফরম্যান্স ডিরেক্টর হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছিলেন কুক। তিনি অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টুয়েন্টি লিগ বিগ ব্যাশের দল হোবার্ট হারিকেন্সের সহকারী কোচ হিসেবেও কাজ করেছেন। এছাড়া ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সাউথ আফ্রিকা দলের সহকারী কোচ ছিলেন।

২০১৪ সালে ফিল্ডিং কোচ হিসেবে বাংলাদেশ দলে যোগদান করা রিচার্ড হ্যালসল ২০১৭ সালে পদোন্নতি পেয়ে সহকারী কোচ হওয়ার পর থেকে শোনা যাচ্ছিল জন্টি রোডসের নাম। সাউথ আফ্রিকান কিংবদন্তি ফিল্ডারকে কোচ হিসেবে না পেলেও তার দেশ থেকেই পাওয়া গেল টাইগারদের ফিল্ডিং পরামর্শক।

ব্যাটিং কোচ নিয়োগের আলোচনায় শোনা যাচ্ছে একই দেশের নেইল ম্যাকেঞ্জির নাম। প্রোটিয়াদের সাবেক এই ব্যাটসম্যানকে বাংলাদেশ কোচ হিসেবে পাবে কিনা; সেটি এখন চূড়ান্ত হয়নি।

গত মাসে টাইগারদের হেড কোচ হিসেবে দুই বছরের জন্য নিয়োগ পান স্টিভ রোডস। এই ইংলিশ কোচ প্রথম অ্যাসাইনমেন্টে দলের সঙ্গে আছেন ওয়েস্ট ইন্ডিজ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here