নারীদের টি-টোয়ান্টি বিশ্বকাপ বাছাই পর্বের ফাইনাল ম্যাচে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়ে টুর্নামেন্টে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। আর এ জয়ের মাধ্যমে গত কয়েক মাসের মধ্যে হ্যাট্রিক শিরোপা ঘরে তুললেন সালমা-রুমানারা।

গতকাল ফাইনাল ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে আয়েশা রহমানের ৪৬ রানের উপর ভর করে বাংলাদেশ পায় ১২২ রানের লড়াকু সংগ্রহ। পরে বল হাতে বাংলাদেশের পক্ষে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়ে ৫ উইকেট নেন পান্না ঘোষ। তার এই বোলিংয়ে মাত্র ৯৭ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। বাংলাদেশ পায় ২৫ রানের সহজ জয়। টুর্নামেন্টের সবক’টি ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ।

১২৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা। আইমার রিচার্ডসন ও গ্যাবি লুইস খানিক প্রতিরোধের চেষ্টা করেন। তবে পান্না ঘোষের পেস ও রুমানা আহমেদের স্পিনে বেশিক্ষণ টিকতে পারেনি তারা।

আইমার ২৩ ও গ্যাবি করেন ২৬ রান। বাংলাদেশের পক্ষে পান্না ঘোষ ৪ ওভার বোলিং করে ১ মেইডেনের সাহায্যে মাত্র ১৬ রান খরচায় নেন ৫ উইকেট। বাংলাদেশের পক্ষে যেকোনো ফরম্যাটে এটিই সেরা বোলিংয়ের রেকর্ড। এছাড়া রুমানা আহমেদ ও নাহিদা আকতার নেন ২টি করে উইকেট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here