ভারতে সরকারের সমালোচনা করলে কেউ খুন হয়ে যেতে পারে বলে মন্তব্য করেছেন বলিউড নায়ক সাইফ আলি খান। নেটফ্লিক্স সিরিজ ‘সেক্রেড গেমস’ বিতর্ক প্রসঙ্গে একটি ওয়েবসাইটকে তিনি বলেন, ‘ভারতে কেউ অন্য জাতের কারও সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়লে তাকে খুন করা হতে পারে। আমি জানি না, ভারতে সরকারের সমালোচনা কতটা করা যায়। সরকারের সমালোচনা করলে কেউ খুনও হয়ে যেতে পারে।’

এই সিরিজে পুলিশ ইনস্পেক্টরের চরিত্রে অভিনয় করেছেন সাইফ।

এই সিরিজে ভারতের রাজীব গান্ধীকে অসম্মান করার অভিযোগে বিতর্ক শুরু হয়েছে। যদিও কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী টুইটারে জানান, বিজেপি বা আরএসএস মত প্রকাশের স্বাধীনতায় নজরদারি ও নিয়ন্ত্রণে বিশ্বাসী হলেও তার মতে, এই স্বাধীনতা মৌলিক গণতান্ত্রিক অধিকার। কল্পিত ওয়েব সিরিজ তার বাবার ভাবমূর্তি বদলাতে পারবে না।

এই গণতান্ত্রিক মনোভাবের প্রশংসা করে টুইট করেছেন অভিনেত্রী স্বরা ভাস্কর। সিরিজটিতে আদভানীর রথযাত্রা, বাবরি মসজিদ ধ্বংস, মুম্বাই বিস্ফোরণসহ বিভিন্ন ঘটনার উল্লেখ রয়েছে। এমন সংলাপও রয়েছে যে ধর্ম ভারতে সবচেয়ে বড় ব্যবসা।

সিরিজটি বন্ধ করার সম্ভাবনা প্রসঙ্গে সাইফ বলেন, ‘সেটা খুবই হতাশাজনক।’

কারিনা কাপুরের সঙ্গে তার বিয়েকে হিন্দুরা বলেছিল ‘লাভ জেহাদ’। সাইফ তখন লিখেছিলেন, বিভিন্ন ধর্মাবলম্বীদের বিয়েই ভারত। তা লাভ জেহাদ নয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here