এমন এক নদী যা নাকি গিলে খায় মানুষকে! আশ্চর্যের ব্যাপার তো বটেই। কিন্তু তার থেকেও বেশি ভয়ের। কারণ নদীটি বয়ে গিয়েছে ভারতের রাজধানী দিল্লি শহরের একটি জনবহুল অঞ্চল দিয়ে।

দিল্লির উত্তর-পশ্চিম দিকে রয়েছে সাব-সিটি অঞ্চল ‘রোহিনী’। যমুনা নদীর একটি শাখা, মুনাক ক্যানাল, হরিয়ানা থেকে এসে দিল্লির রোহিনির পাশ দিয়ে বয়ে গিয়েছে। এ সেখানেই তার নাম হয়ে গিয়েছে ‘খুনি নদী’।

এমনিতে জনবহুল হলেও, দিনের বেলাতেও এই নদীর তটে বেশ গা ছমছমে ভাব অনুভব করা যায় বলে জানিয়েছেন অনেকেই। খুনি নদী নিয়ে এ যাবৎ প্রকাশিত নানা প্রতিবেদন থেকে জানা যায়, এই নদীতেই প্রাণ হারিয়েছে বহু মানুষ। এবং সে সব ঘটনা নেহাৎ দুর্ঘটনা, নাকি অন্য কিছু, সে রহস্য ভেদ হয়নি এখনও।

দিনের বেলায় নদীর পাশ দিয়ে হেঁটে গেলেও কেমন অস্বস্তি হয় বলে জানিয়েছেন অনেকে। কেউ না থাকলেও মনে হয় যেন কেউ তাকিয়ে রয়েছে পেছন থেকে। কেউ কেউ আবার কান্নার আওয়াজও শুনেছেন বলে দাবি।

নদীতে গোসল করতে গিয়ে তলিয়ে গিয়েছে অনেকে। স্থানীয়দের ধারণা, এই নদীই সেই সব মানুষদের গিলে ফেলেছে। তারা মনে করে, এই নদী অভিশপ্ত। আবার অন্য দিকে গরমকালে এই নদীতেই ঝাঁপাঝাঁপি করে বাচ্চারা। অথচ, তাদের কখনওই কিছু হয়নি বলেই জানা যায়।

খুনি নদীর রহস্য ভেদ করার চেষ্টা এখনও বিফলই রয়েছে। দিল্লির ‘হন্টেড প্লেসেস’ এর তালিকায় খুনি নদীর নাম রয়েছে বেশ উপর দিকেই।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here