বিশ্বকাপ জয়ী পগবা-গ্রিজমানদের সাদরে বরণ করে নিয়েছে ফ্রান্স। সোমবার বিকেলে এয়ার ফ্রান্সের একটি বিশেষ বিমানে করে বিশ্বজয়ী এই ফুটবল দল যখন প্যারিসে পৌঁছায় তখন তাদের দেওয়া হয় রাজকীয় সংবর্ধনা। বিমান থেকে বের হয়ে উৎফুল্ল অধিনায়ক হুগো লরিস যখন আকাশে বিশ্বকাপ ট্রফিটা তুলে ধরেন, তখন সত্যিকার অর্থেই উল্লাসে ফেটে পড়ে গোটা ফ্রান্স।

গত রোববার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলের ব্যবধানে হারিয়ে চার বছরের জন্য বিশ্বসেরার খেতাব আর সোনার ট্রফিটা নিজেদের দখলে নেয় ফ্রান্স।

এদিকে বিশ্বজয়ী ফুটবলারদের অভ্যর্থনা জানাতে প্যারিসে যে উন্মাদনা তৈরি হয়েছে তা সত্যিই অসাধারণ। অভিভূত না হয়ে পারা যায় না।

বিশ্বকাপ জয়ী ফুটবলারদের অভিনন্দন জানাতে প্যারিসের রাস্তায় মানুষের ঢল

অধিনায়ক হুগো লরিস বিশ্বকাপ ট্রফিটা হাতে নিয়ে বেরিয়ে আসেন বিমানের দরজা দিয়ে। সেখানেই তাকে দেখা যায় বিশ্বকাপ ট্রফিটা উঁচিয়ে ধরতে। যেন ফ্রান্সসহ সারা বিশ্বকে জানান দিলেন, দেখো আমরা চ্যাম্পিয়ন।

এদিন পগবা-গ্রিজম্যান-এমবাপেদের অভ্যর্থনা জানাতে প্যারিসের আইফেল টাওয়ার এবং এলিসি প্রাসাদের সামনে জড়ো হয়েছে ৫ লাখেরও বেশি সমর্থক। তারা প্রথমে জড়ো হয়েছিল বিমান বন্দরের সামনে। প্রশাসন শুরুতে তাদেরকে সরিয়ে দিয়েছিল। পরে তারা অবস্থান নিয়েছে এলিসি প্রাসাদ এবং আইফেল টাওয়ারের সামনে। লাখ লাখ মানুষের বিশাল এই জনসমাবেশের সামনে দিয়েই ছাদ খোলা বাসে করে ট্রফি নিয়ে মিছিল করে যান ফ্রান্সের বিশ্বজয়ী ফুটবলাররা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here