রাশিয়া বিশ্বকাপ থকে দ্রুতই বিদায় নেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। সব মিলিয়ে চারটি করে ম্যাচ খেলতে পারেন তারা। শেষ ষোলোতে উভয় তারকার দল হেরে যায় ভক্তদের আফসোস বাড়িয়ে। তবুও সেরা গোলের লড়াইয়ে মনোয়ন পেয়েছে তাদের গোল।

২০১৮ বিশ্বকাপের সেরা গোল সমর্থকদের ভোটের মাধ্যমে নির্বাচন করা হবে। ভক্তরা ফিফা ওয়েবসাইটের মাধ্যমে ভোট দিতে পারবেন। ভোটে যার গোল সেরা হিসেবে নির্বাচিত হবে তাকে পুরস্কার প্রদান করা হবে। এই পুরস্কারটির জন্য এখন লড়াই করছেন মেসি ও রোনালদো। তাদের সঙ্গে চ্যাম্পিয়ন ফ্রান্সের বেঞ্জামিন পাভার্ডে ও স্পেনের নাচো ফার্নান্দেজের নামও রয়েছে।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে অসাধারণ একটি গোল করেন আর্জেন্টাইন তারকা মেসি। মাঝমাঠ থেকে এভার বানেগা লম্বা পাসে বল দেন। সেটি চলন্ত অবস্থায় নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন মেসি। সেরা গোল বাছাইয়ের তালিকায় তার এই গোলটি রয়েছে।

এদিকে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্পেনের বিপক্ষে ফ্রি-কিক থেকে অসাধারণ একটি গোল করে পর্তুগালের রোনালদো। এই গোলের সুবাদে তার হ্যাটট্রিক পূর্ণ হয় এবং দলও হারের হাত থেকে রক্ষা পায়। সেরা গোলের তালিকায় তার ফ্রি-কিকের গোলটিও মনোনীত হয়েছে।

মনোনয়ন প্রাপ্তদের পূর্ণ তালিকা:
নাচো ফার্নান্দেজ (প্রতিপক্ষ পর্তুগাল), ক্রিশ্চিয়ানো রোনালদো (প্রতিপক্ষ স্পেন), লুকা মড্রিচ (প্রতিপক্ষ আর্জেন্টিনা), টনি ক্রুস (প্রতিপক্ষ সুইডেন), লিওনেল মেসি (প্রতিপক্ষ নাইজেরিয়া), হুয়ান কুইনটেরো (প্রতিপক্ষ জাপান), নাসের চাদলি (প্রতিপক্ষ জাপান), ডেনিস চেরিশেভ (দুটি গোল, প্রতিপক্ষ সৌদি আরব ও ক্রোয়েশিয়া), অ্যাঞ্জেল ডি মারিয়া (প্রতিপক্ষ ফ্রান্স), বেঞ্জামিন পাভার্ড (প্রতিপক্ষ আর্জেন্টিনা), আর্টেম ডিজিউবা (প্রতিপক্ষ মিশর), আদনান জানুজাজ (প্রতিপক্ষ ইংল্যান্ড), জেসে লিনগার্ড (প্রতিপক্ষ পানামা), ড্রাইস মার্টেনস (প্রতিপক্ষ পানামা), আহমেদ মুসা (প্রতিপক্ষ আইসল্যান্ড) ও রিকার্ডো কোয়ারেসমা (প্রতিপক্ষ ইরান)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here