দেশের বাজারে স্বর্ণের দাম আরও কমেছে। এবার সনাতনী স্বর্ণ বাদে বাকি সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা করে কমানো হয়েছে।

বৃহস্পতিবার স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর কথা জানানো হয়। এ নিয়ে গত তিন মাসের ব্যবধানে তিন দফায় স্বর্ণের দর কমানো হলো। ধারাবাহিক এ দর হ্রাসের আগে পর পর তিন দফায় বাড়ানো হয়েছিল স্বর্ণের দাম। সে সময় স্বর্ণের দাম সর্বোচ্চ ৫২ হাজার টাকা পর্যন্ত ওঠে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বর্ণের নতুন দর শুক্রবার থেকে কার্যকর হবে।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো অর্থাৎ ২২ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৯ হাজার ৮০৫ টাকা থেকে কমিয়ে ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৭ হাজার ৫৩০ টাকা থেকে কমিয়ে ৪৬ হাজার ৩৬৪ টাকা এবং ১৮ ক্যারেট মানের স্বর্ণের দাম ৪২ হাজার ৪৫৬ টাকা থেকে কমিয়ে ৪১ হাজার ২৯০ টাকায় নির্ধারণ করা হয়েছে। তবে সনাতনী স্বর্ণের দাম ভরিপ্রতি ২৭ হাজার ৫৮৫ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে। এর আগে গত ২০ জুন ২২, ২১ ও ১৮ ক্যারেট মানের স্বর্ণের দাম কমানো হলেও সনাতনী স্বর্ণের দাম এক হাজার টাকার মতো বাড়ানো হয়েছিল।

এদিকে সনাতনী স্বর্ণের মতো রূপার দরেও এবার কোনো পরিবর্তন আনা হয়নি। ফলে প্রতি ভরি রূপা আগের মতো ১ হাজার ৫০ টাকাতেই বিক্রি হবে।

বাজুসের বিজ্ঞপ্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই দরে স্বর্ণ ও রূপার অলঙ্কার বিক্রি করতে দেশের সব স্বর্ণ ব্যবসায়ীর প্রতি অনুরোধ জানানো হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here