র‌্যাম্পে হাঁটতে হাঁটতে হাঁটতেই সন্তানকে বুকের দুধ খাইয়ে চরম বিতর্কের জন্ম দিয়েছেন মারা মার্টিন নামে এক মার্কিন মডেল। সম্প্রতি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামি শহরে সমুদ্র সৈকতের তীরবর্তী একটি হোটেলে এ ঘটনা ঘটে। গত রোববার সোনালি রঙের বিকিনি পরে স্পোর্টস ইলাস্ট্রেটেড শোতে হাঁটেন মারা মার্টিন। এ সময় তিনি তার পাঁচ মাস বয়সের কন্যা আরিয়াকে বুকের দুধ পান করাচ্ছিলেন।

‘মিয়ামি সুইম উইকের’ শোতে অংশগ্রহণ করা সেরা ১৬ ফাইনালিস্টদের মধ্যে মার্টিন ছিলেন অন্যতম।

এনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে মার্টিন অবশ্য এ বিষয়ে আত্মপক্ষ সমর্থন করেছেন। তিনি বলেন, ‘হাঁটার পথে আরিয়াকে দুধ খাওয়ানোর সিদ্ধান্তটা ছিল তৎক্ষণাৎ। সে হালকা ক্ষুধার্ত ছিল এবং ওই সময়টা ছিল রাতের খাবারের সময়। কারণ, শোটি পিছিয়ে গিয়েছিল। দলের এক সদস্য কন্যাকে দুধ পান করা অবস্থায় রানওয়েতে হাঁটার পরামর্শ দিয়েছিলেন। সঙ্গে সঙ্গে আমি তাই করেছি।’

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ছবি ছড়িয়ে পড়ার সাথে সাথে শুরু হয় তুমুল সমালোচনা। অনলাইন ব্যবহারকারীদের মধ্যে দেখা দেয় মিশ্র প্রতিক্রিয়া। অনেকে বলেছেন, এটা সুস্পষ্টভাবে অগ্রহণযোগ্য। আবার কেউ বলেছেন, এভাবে হাঁটা তার ঠিক হয়নি।

সমালোচনার অবশ্য জবাব দিয়েছেন মার্টিন। ইন্সটাগ্রামে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘যা আমি প্রতিদিনই করি, তেমনটা করার জন্য আমি এবং আমার শিশু খবরের শিরোনাম হচ্ছি। আমার বিশ্বাসই হচ্ছে না। এটা সত্যিই অপমানজনক ও অকল্পনীয়।’

তবে এ ঘটনায় তাকে প্রশংসা করেছেন কেউ কেউ। বার্বি জেইমি লিখেছেন, ‘আপনারা পরিস্থিতি বোঝার চেষ্টা করুন। ঘরের বাইরে সন্তানের প্রতি কীভাবে ভালোবাসা দেখাতে হয়, তা শিখতে এ ঘটনাকে উদাহরণ হিসেবে নিন।’ এলা নামের আরেকজন লিখেছেন, ওয়াও, বিষয়টি কত আশ্চর্যের! অন্য নারীদেরও এমনটা করা উচিত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here