শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে অসহায় আত্মসমর্পণ করছে দক্ষিণ আফ্রিকা। লঙ্কান বোলারেকে কাছে প্রথম টেস্টে হারের পর দ্বিতীয় টেস্টেও একই পরিণতি বরণ করতে যাচ্ছে সফরকারীরা। কলম্বোতে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে ৩৬৫ রানের লিড নিয়েছে লঙ্কানরা।

শনিবার টেস্টের দ্বিতীয় দিনে ২৭৭ রান নিয়ে খেলা শুরু করে শ্রীলঙ্কা। আলিকা ধনঞ্জয় ও রঙ্গনা হেরাথের ব্যাটিং নৈপুণ্যতায় তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৮ রানে। জবাবে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ৩৪.৫ ওভারে। সংগ্রহ করতে পারে মাত্র ১২৪ রান।

স্পিন পিচে বল হাতে ুর্দান্ত ছিলেন আলিকা ধনঞ্জয় ও লিরুয়ান পেরেরা। ধনঞ্জয় পাঁচটি ও পেরেরা চারটি উইকেট নেন। বাকি উইকেটটি পান রঙ্গনা হেরাথ। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসিস ৪৮ ও ডি কক ৩২ রান করেন।

দ্বিতীয় দিনে ফের ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। উদ্বোধনী জুটিতেই তারা ৯১ রান করে। দিনশেষে ৩ উইকেটে তাদের সংগ্রহ ১৫১ রান। ওপেনার গুনাথিলাকা ৬১ রান করে আউট হন। উদ্বোধনী জুটির দিমুথ করুনারতে ৫৯ রান নিয়ে অপরাজিত আছেন। প্রথম ইনিংসে নয় উইকেট শিকার করা দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ এনি দুটি উইকেট পান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here