রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্কটা ছিন্ন করেছেন। পাড়ি জমিয়েছেন জুভেন্টাসে। দল বদলের আনুষ্ঠানিকতা শেষ করেই ক্রিশ্চিয়ানো রোনালাদো উড়ে গেছেন চীন সফরে। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ (আইসিসি) শেষ হওয়ার আগে ফিরছেন না এশিয়া সফর থেকে। তাই ইতালিয়ান চ্যাম্পিয়ন ক্লাবটি যুক্তরাষ্ট্র সফরে গেলেও রোনালদো লের সঙ্গে যোগ দিচ্ছেন না।

স্বাভাবিকভাবেই সহসাই জুভরে হয়ে পর্তুগিজ মহাতারকার অভিষেকটাও হচ্ছে না। সঙ্গে আগামী মাসে আইসিসি-তে খেলবেন না পুরনো ক্লাব রিয়াল মাদ্রিদের বিপক্ষেও। কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রিও আইসিসি-তে ৩৩ বছরের সুপারস্টার রোনালদোর অংশগ্রহণের বাধ্যবাধকতা আরোপ করেননি। তাই টুর্নামেন্টে না খেলে মার্কিন ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকির সঙ্গে বাৎসরিক বেইজিং সফলটা চালিয়ে যাচ্ছেন রোনালদো।

স্প্যানিশ জায়ান্ট রিয়ালের নয় বছরের রাজত্বে গোল পেয়েছেন ৪৫১টি। দুটি লা লিগার সঙ্গে ফিফা ক্লাব বিশ্বকাপ ট্রফি পেয়েছেন তিনটি। চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন চারটি।

সর্বশেষ রিয়ালকে টানা তিন বার ইউরোপের সেরা ক্লাবের তকমা এনে দিয়েই ১০০ মিলিয়ন পাউন্ডে ভিড়েছেন সিরি এ-র বিয়ানকোনেরি শিবিরে। অন্য দিকে টানা সপ্তম বারের মতো সিরি এ ট্রফি জিতেছে জুভেন্টাস। রোনালাদোর আগমনে এখনটা টানা অষ্টম লিগ শিরোপা জিততে আত্মবিশ্বাসী হয়ে উঠেছে ইতালিয়ান জায়ান্ট ক্লাবটি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here