দীর্ঘ ছয় বছর পর প্রথমবারের মতো পূর্ণাঙ্গ সফরে বাংলাদেশ আসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী নভেম্বরে আসন্ন এই সফরের জন্য প্রাথমিক সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সফরে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

বিসিবির প্রকাশিত সূচি অনুযায়ী, আগামী ১৫ নভেম্বর ঢাকায় পা রাখবে ক্যারিবিয়ানরা। শুরুতেই চলে যাবে চট্টগ্রাম। এমএ আজিজ স্টেডিয়ামে বিসিসি একাদশের সঙ্গে ১৮-১৯ নভেম্বর দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। ২২ থেকে ২৬ তারিখ জহুর আহমে চৌধুরি স্টেডিয়ামে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

২৭ নভেম্বর ঢাকায় ফিরে আসবে ওয়েস্ট ইন্ডিজ দল। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ৩০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের প্রস্তুতি ম্যাচ হবে ৬ ডিসেম্বর। ৯ ও ১১ ডিসেম্বর শেরে বাংলা স্টেডিয়ামে দুটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

১২ ডিসেম্বর সিলেট যাবে দুই দলের ক্রিকেটাররা। ১৪ ডিসেম্বর সেখানে তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে। ১৭ ডিসেম্বর সিলেটে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের পরের দিন ঢাকায় ফেরত আসবে তারা। ২০ ও ২২ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজের শেষ দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here