ইউরোপিয়ান ফুটবলের দলবল আর নাটক হবে না তা কি করে হয়? আর এমন নাটক জন্ম দেওয়ার জুড়ি নেই স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। এমন ঘটনা দেখা গেল অনেকদিন পর। ইতালির ক্লাব রোমার সঙ্গে চুক্তি সম্পন্ন করে বিমানবন্দরে প্লেনে চড়ার অপেক্ষায় ছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার ম্যালকম। শেষ মুহূর্তে হঠাৎ স্প্যানিশ ক্লাবের সঙ্গে চুক্তি ফেলেন তিনি। এতে করে বেজায় ক্ষেপেছে ইতালির ক্লাবটি। বার্সার বিপক্ষে আইনি লড়াইয়ে যাওয়ার হুমকি দিয়েছেন রোমার ক্রীড়া পরিচালক ডিরেক্টর মঞ্চি।

এর আগে ব্রাজিলিয়ান উইঙ্গার ম্যালকামের নাম শোনা যায়নি ট্রান্সফার মার্কেটে। এমনকি তাকে কেনার কোন ইচ্ছেও ছিলো না বার্সার। বরং আরেক ব্রাজিলিয়ান উইলিয়ানকে চেলসি থেকে কেনার আগ্রহ প্রকাশ করেছিলো বার্সেলোনা। এরই মধ্যে ম্যালকমকে কেনার ব্যাপারে ৩৮ মিলিয়ন ইউরোতে ফরাসি ক্লাব বোর্দোর সঙ্গে মৌখিক ভাবে কথা বার্তা চূড়ান্ত করে ফেলে রোমা। দুই পক্ষই বিষয়টি নিজেরে টুইটারে ঘোষণা দিয়েছিল। এমনকি মেডিকেল পরীক্ষার জন্য পাঠিয়ে ছিল বিমানের টিকিট। এর মধ্যে বাগড়া দেয় বার্সেলোনা। বাড়া ভাতে ছাই দেওয়ার মতো, ম্যালকমের জন্য ৪১ মিলিয়ন ইউরো অফার দেয় বোর্দোকে। স্প্যানিশ ক্লাবের অফার পেয়ে পল্টি খেয়ে বসে বোর্দো। ম্যালকমও মন ঘুরিয়ে আগ্রহী হয়ে ওঠে বার্সার প্রতি। ফলে সুযোগ পেয়ে পাঁচ বছরের চুক্তি সেরে ফেলেছে বার্সেলোনা।

এতে করে নিজেরে স্বপ্ন পূরণ হওয়ার কথা জানান ম্যালকম। শুধু তাই নয়, এরই মধ্যে বার্সেলোনায় তার মেডিকেল পরীক্ষাও সম্পন্ন হয়েছে। অনেকের ধারণা বার্সায় ম্যালকমই হবেন পরিবর্তি কৌতিনহো।

তবে করে বেজায় ক্ষেপেছে ইতালির ক্লাব রোমা। বার্সার মুণ্ডুপাত করেছে ইতালির গণমাধ্যম। আর বার্সেলোনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যায় কি না সেটা পরীক্ষা করছে রোমার ক্রীড়া পরিচালক মঞ্চি, ‘ক্লাবের মধ্যে আমরা ব্যাপারটা নিয়ে অনেক আলোচনা করেছি। এবং দেখছি আইনি কোনো ব্যবস্থা নেওয়া যায় কি না। এটা সত্যি যে কাগজে-কলমে কোনো চুক্তি হয়নি। কিন্তু দুই পক্ষের মধ্যে অনেক কথা চালাচালি হয়েছে। খেলোয়াড়ের এজেন্ট এবং ওই ক্লাবের সভাপতির সঙ্গে যেসব কথা হয়েছে যেগুলো বিবেচনায় আনা যায়।’

এমন ঘটনায় রোমার কোনো দোষ নেই, তবু সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন মঞ্চি, ‘যা হয়েছে তাতে আমি দুঃখিত। কিন্তু বোর্দোর সঙ্গে আমাদের পূর্ণাঙ্গ চুক্তি ছিল, যদিও সেটা ছিলো মৌখিক। এমনকি চুক্তি হয়ে যাওয়ার পরও অঙ্কটা বাড়ানো হয়েছিল। আর কেউ যদি রোমায় আসতে চায় ভালো, কিন্তু না চাইলে তাকেও রোমার দরকার নেই।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here