আগামী সোমবার রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশনে নির্বাচন হবে। এ নির্বাচন উপলক্ষে আজ রাত ১২টা থেকে সব ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ থাকবে।

ইসি কর্মকর্তারা জানান, শনিবার মধ্যরাত থেকে তিন সিটিতে সব ধরনের নির্বাচনী প্রচার-প্রচারণা বন্ধ থাকবে। নির্বাচনী এলাকায় ভোটের আগের দিন রোববার দিনগত রাত ১২টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত মোটরসাইকেল এবং সোমবার দিনগত রাত ১২টা থেকে মঙ্গলবার পর্যন্ত অ্যাম্বুলেন্স, ডাক বিভাগ, ফায়ার সার্ভিস ও সিটি করপোরেশেনের ময়লাবাহী গাড়িগুলো ছাড়া অন্য সব যানবাহন বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

এ নির্দেশ লঙ্ঘন হলে ৬ মাস থেকে ৭ বৎসর পর্যন্ত কারাদণ্ডের বিধান রয়েছে।

এদিকে, নির্বাচন সামনে রেখে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে থাকবে। পুলিশ, বিজিবি, র‌্যাব, নির্বাহী ও বিচারিক হাকিমসহ মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স নির্বাচনকালীন দায়িত্বে থাকবেন।

শনিবার দুপুর থেকে তিন সিটিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশন এলাকায় ১৫ প্লাটুন, বরিশাল সিটি করপোরেশন এলাকায় ১৫ প্লাটুন এবং সিলেট সিটি করপোরেশন এলাকায় ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এছা্ড়া, ভোটের দিন সাধারণ কেন্দ্রে ২২ জন এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রে ২৪ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে।

রাজশাহী সিটিতে মোট ভোটার ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৫৬ হাজার ৮৫ জন ও নারী ১ লাখ ৬২ হাজার ৫৩ জন। ভোট কেন্দ্র ১৩৮টি ও ভোট কক্ষ ১ হাজার ২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী ৫ জন।

বরিশাল সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ১৬৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৪৩৬ জন ও নারী ১ লাখ ২০ হাজার ৭৩০ জন। ভোট কেন্দ্র ১২৩টি ও ভোট কক্ষ ৭৫০টি। এ সিটিতে মেয়র প্রার্থী ৬ জন।

সিলেট সিটিতে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৪৪৪ জন ও নারী ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। ভোট কেন্দ্র ১৩৪টি ও ভোট কক্ষ ৯২৬টি। এ সিটিতে মেয়র প্রার্থী ৭ জন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here